কাপ্তাই থানার অভিযানে চোলাই মদ সহ আটক-১

513

অর্ণব মল্লিক

কাপ্তাই থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ১শ’ ৫০ লিটার চোলাই মদ সহ এক পাচারকারীকে আটক করেছে। গত রবিবার রাতে উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নাধীন কেপিএম ইঞ্জিনিয়ার কলোনী এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম আলী হাসান (২৫), পিতা- মোঃ আব্দুল হালিম। সে শিকারপুর (নজু মিয়া সওদাগর বাড়ি), চিকনদন্ডি, উপজেলা- হাটহাজারী, জেলা- চট্টগ্রামের বাসিন্দা।

থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার (৬ ফেব্রুয়ারি) রাত প্রায় ৮ টায় কাপ্তাই থানার ওসি মোঃ জসিম উদ্দিনের নেতৃত্বে থানার এসআই মোঃ ইখতিয়ার হোসেন, এএসআই আজাদ হোসেন ও সঙ্গীয় ফোর্স বিশেষ অভিযান চালিয়ে উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নাধীন কেপিএম ইঞ্জিনিয়ার কলোনী এলাকা থেকে তাকে আটক করা হয়। পুলিশকে দেখামাত্র সিএনজি চালকসহ আরো দুই মাদক পাচারকারী পালিয়ে গেলেও রাস্তার উপর থামানো চট্টগ্রাম থ-১১-৩৫৩৮ নম্বর সিএনজি’তে বসা অবস্থায় আলী হাসানকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সিএনজি তল্লাশি করে ৪ টি প্লাস্টিকের বস্তায় ১শ’ ৫০ টি স্যালাইনের প্যাকেট জব্দ করা হয়। যার প্রতিটিতে ১ লিটার করে মোট ১শ’ ৫০ লিটার দেশীয় তৈরি চোলাই মদ পাওয়া যায়। উদ্ধার করা চোলাই মদের আনুমানিক মূল্য ৪৫ হাজার টাকা।

পুলিশ জানায়, রাইখালী ইউনিয়নের ডলুছড়ি ও ফুইট্যাছড়ি এলাকা থেকে সংগ্রহ করে নৌপথে এসব চোলাই মদ পাচারের উদ্দেশ্যে এখানে জড়ো করে। এব্যাপারে এসআই মোঃ ইখতিয়ার হোসেন বাদী হয়ে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। আটক আসামীকে সোমবার রাঙামাটি কোর্টে প্রেরণ করা হয়েছে।