কারিগরি চাহিদাসম্পন্ন জনসম্পদ গড়ে তুলতে রাঙামাটিতে কর্মশালা

538

p...3

স্টাফ রিপোর্টার, ২৭ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : পার্বত্য জেলায় শ্রমবান্ধব পরিবেশ তৈরির মাধ্যেমে কারিগরি শিক্ষায় বিশেষ চাহিদাসম্পন্ন জনসম্পদ গড়ে তুলতে দবাংলাদেশ স্কিলস ফর এমপ্লয়মেন্ট অ্যান্ড প্রোডাকটিভিটি (বি-সেপ) প্রজেক্ট ও ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) যৌথ আয়োজনে রাঙামাটিতে দু’দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে শুরু হওয়া এই কর্মশালায়  প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। কর্মশালায় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) স্পেসালিস্ট ফ্রান্সিস ডিসুজা, মি. এ্যলেক্্র বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্ত্যবে চেয়ারম্যান বলেন, দেশের সমতল অঞ্চলের তুলনায় পার্বত্য এলাকার যুবরা কারিগরি দক্ষতা, অর্থনৈতিক, শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন দিক দিয়ে এখনো অনেক পিছিয়ে রয়েছে। যার কারণে বিদেশে গিয়ে তারা কোন কর্মসংস্থানের সুযোগ করতে পারেনা। তিনি বলেন, বর্তমান সময় প্রযুক্তি ও কারিগরি শিক্ষার যুগ। পার্বত্য এলাকার তৃণমূল পর্যায়ের যুবদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দক্ষ মানবসম্পদে পরিণত করা গেলে এ জেলা অর্থনৈতিক দিক দিয়ে আরো অনেক এগিয়ে যাবে। তিনি এ অঞ্চলের যুবদের কারিগরি দক্ষতার উন্নয়নে এ ধরনের কর্মসূূচী গ্রহণ করায় আইএলও কে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আইএলও কর্তৃপক্ষকে তৃণমূল পর্যায়েও এ ধরনের কর্মশালা আয়োজনের আহ্বান জানান চেয়ারম্যান। কর্মশালায় পরিষদের সদস্যবৃন্দ, সরকারি বেসরকারি উন্নয়ন সংস্থা ও পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানরা উপস্থিত ছিলেন।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান