কারিগরি শিক্ষার উপর জোর দিতে বললেন এমপি দীপংকর তালুদকার

417

॥ স্টাফ রিপোর্টার ॥
প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার প্রতি জোর দেওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। আত্ম কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি শিক্ষার বিভিন্ন দিক তুলে ধরে তিনি ছাত্র-ছাত্রীদের কারিগরি শিক্ষায় মনযোগী হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

এমপি বলেন, কারিগরি দক্ষতা থাকলে কোনো মানুষের আর বেকার সময় কাটাতে হয় না। শিক্ষা জীবনশেষে চাকুরীর আশায় সময় নষ্ট করে তাদের জীবনের মূল্যবান সময় অপচয় হয় না। কারিগরি শিক্ষা থাকলে কোনো না কোনোভাবে একজন শিক্ষার্থী নিজের কর্মসংস্থান তো করতে পারেই, বরং তারা কর্মসংস্থান সৃষ্টি করে জাতির উপকারে আসে বলে উল্লেখ করেন এমপি।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারী) সকালে রাঙ্গামাটি মনোঘর ইনষ্টিটিউট অব টেকনোলজির উদ্যোগে মোনঘর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি তালুকদার এ মন্তব্য করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, মনোঘর কার্যনিবার্হী পরিষদের সভাপতি শ্রীমৎ শ্রদ্ধালংকার। অন্যান্যে মধ্যে সাধারণ সম্পাদক জীতি নিশান চাকমা, মোনঘর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ চিত্ত রঞ্জন চাকমাসহ মনোঘর কার্যনিবার্হী পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।