কারো পক্ষে বিপক্ষে নয়, সাংবাদিকের দায়িত্ব হলো সঠিক চিত্র তুলে ধরা: দীপংকর তালুকদার এমপি

326

॥ স্টাফ রিপোর্টার ॥

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন সাংবাদিকদের লেখার স্বাধীনতা আছে কিন্তু সে স্বাধীনতার অপব্যবহার করা যাবে না। সাংবাদিকদের শুধু সরকারে পক্ষে বা কারো বিপক্ষে না লিখে সমাজের সঠিক চিত্র তুলে ধরা উচিত বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন রাজনৈতিক নেতাদের বিব্রত করা সাংবাদিকদের কাজ নয় আবার রাজনৈতিক নেতাদের উচিত হবে না সাংবাদিকদের স্বাধীনতায় হস্তক্ষেপ করা।

শনিবার বিকেলে রাঙামাটিতে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর কার্যালয় উদ্বোধন উপলক্ষে রাঙামাটি প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক ও প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাসস এর রাঙামাটি প্রতিনিধি মনসুর আহমেদ।
এ সময় আরো উপস্থিত ছিলে রাঙামাটি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোঃ কাজল, প্রেস ক্লাবের সহ-সভাপতি অলি আহমেদ।

আলোচনায় বক্তারা বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে বলে বাংলাদেশে স্বাধীন সাংবাদিকতা প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমান সরকার স্বাধীন সাংবাদিকতায় বিশ^াসী। সাংবাদিকদের কল্যাণে সরকার নানামুখী প্রকল্প গ্রহণ করেছে উল্লেখ করে বক্তারা বলেন, অপসাংবাদিকতা রুখতে সাংবাদিকদের এগিয়ে আসতে হবে।