কুড়িগ্রামে সাংবাদিক অনিকের উপর হামলা: প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের মানববন্ধন

109

 

স্টাফরিপোর্ট- ২৭ অক্টোবর ২০১৮, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি)

কুড়িগ্রামে সাংবাদিক আল্লামা ইকবাল অনিকের উপর হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যানের অপসারণ করে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিকরা। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধনে ‘সাধারণ সাংবাদকর্মী’ব্যানারে সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন মিডিয়ার শতাধিক জাতীয় গণমাধ্যমকর্মী অংশ নেন।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, হামলাকারী ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে সাংবাদিকরা এলজিআরডি মন্ত্রীর কাছে স্মারকলিপি দেবেন। এজন্য সাংবাদিকরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করবেন। তিনি আরো বলেন, ‘পেশাদার একজন সাংবাদিকের উপর এমন হামলা খুবই জঘন্য। একজন দুর্বৃত্ত চেয়ারম্যান যে সাহস দেখিয়েছে আমরা তার অপসারণ চাই।’

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক মাহমুদুর রহমান খোকন, ডিইউজের নির্বাহী পরিষদ সদস্য গোলাম মুজতবা ধ্রুব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, সাংবাদিক ইউনিয়নের নেতা জহুর খান, বাংলাট্রিবিউনের অপরাধ বিষয়ক প্রতিবেদক আমানুর রহমান রনি।

জানা গেছে, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার কোমরের বেল্ট খুলে সাংবাদিক আল্লামা ইকবাল অনিককে পেটান কুড়িগ্রামের রাজারহাটের ৩নং ইউপি চেয়ারম্যান এনামুল হক। পরে পুলিশসহ স্থানীয়রা অনিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।