ক্যাপ্টেন গাজি হত্যা মামলার চার্জসিটভুক্ত আসামী আটক

391

॥ কাউখালী প্রতিনিধি ॥

রাঙামাটির নানিয়ারচরে ক্যাপ্টেন গাজি হত্যা মামলার চার্জসিটভুক্ত আসামী ও ইউপিডিএফ (প্রসিত বিকাশ খীসা গ্রুপ) এর ১ সদস্যকে আটক করা হয়েছে। ঘাগড়া আর্মি ক্যাম্প অভিযান চালিয়ে এই অস্ত্রধারীকে আটক করে।অভিযান সূত্র জানায়, মঙ্গলবার (১৮ জানুয়ারি) নানিয়ারচর উপজেলার হাজাছড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ভোর রাতে যৌথ বাহিনীর সহায়তায় অভিযান পরিচালনা করে জ্ঞানময় চাকমা জিতু (৫২) কে আটক করা হয়।

অভিযানে আরো ৩ জনকে আটক করা হলেও খোঁজ নিয়ে জানা যায় তারা সাধারণ বাসিন্দা। পরে তাদেরকে ছড়ে দেয় যৌথ বাহিনীর সদস্যরা। এর আগে সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে জ্ঞানময় চাকমার সাথে থাকা বাকি সদস্যরা পালিয়ে যায়।

এসময় তার কাছে একটি দেশীয় শর্টগান, একটি মেগাফোন, তার ব্যবহৃত ৩টি মোবাইল ফোন, জাতীয় পরিচয় পত্র ও গুরুত্বপূর্ণ কিছু নথি পাওয়া গেছে। জ্ঞানময় চাকমার নামে নানিয়ারচর থানায় পেনাল কোড ১৮৬০ এর ৩০৪/৬ ধারায় একটি মামলা রয়েছে। এছাড়াও ২০১৮ সালে লংগদু থানায় ৩৫৫/১৮ এর ৩০২/৩৪ ধারায়ও একটি মামলা রয়েছে।

বিশেষ সূত্রে জানা যায়, জ্ঞানময় চাকমা খুন, গুম ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত। ২০০৬ সাল থেকে পলাতক থেকে সে এসব অপকর্ম এবং ইউপিডিএফ এর কেন্দ্রীয় দপ্তর পরিচালক হিসেবে দায়িত্বপালন করে আসছে। জ্ঞানময় অস্ত্রসহ জেএসএস থেকে পালিয়ে ইউপিডিএফ প্রসিত গ্রুপে যোগদান করেছে বলেও সূত্রটি জানিয়েছে।

এবিষয়ে নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ সুজন হালদারের কাছে জানতে চাইলে তিনি জানান, দেশীয় অস্ত্রসহ এক ইউপিডিএফ সদস্য আটক হয়েছে। এবিষয়ে মামলা প্রক্রিয়াধীন আছে। আগামীকাল সকালে তাকে আদালতে প্রেরণ করা হবে।