খাগড়াছড়িতে আওয়ামী লীগের দুই গ্রুপের আলাদাভাবে কর্মসুচী পালন

466

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে টাউন হল চত্বরে এসে শেষ হয়। এসময় সেখানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহম্মেদ খানসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান।

পরে টাউন হলে এক আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা। সভায় পুলিশ সুপার আলী আহম্মদ খান, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলমসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে  জেলা আওয়ামী লীগের  সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরার অনুসারীরা সকাল সাড়ে ১১টার দিকে বৃষ্টি উপেক্ষা করে আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়  কদমতলী  রেষ্ট হাউস এলাকা থেকে বিশাল শোক র‌্যালী বের করে। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী নেতৃত্বদেন। শোকর‌্যালীটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিন করে স্থানীয় টাউন হল প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে। এসময় জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা নুরুন নবী  চৌধুরী,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী ,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইস উদ্দিন, যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মংক্য চিং চৌধুরী, এডভোকেট আশুতোষ চাকমা,আব্দুর জাব্বারসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও  দিনব্যাপী গৃহিত নানা কর্মসুচীর মধ্যে ছিল  মিলাদ মাহফিল, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ,  আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ ইত্যাদি।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের অপর অংশ জাহেদুল আলম এর অনুসারীরা জেলা আওয়ামী লীগের তথ্য ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলমের নেতৃত্বে শোকর‌্যালী বের করে। পরে জেলা আওয়ামী লীগ নেতা জাহেদুল আলম, যুগ্ম সম্পাদক এস এম শফির নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে। এ সময় দলের ও  সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।