খাগড়াছড়িতে ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

347

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

মুজিববর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান” শ্লোগানে খাগড়াছড়িতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনারে আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের যৌথ আয়োজিত সেমিনের খাগড়াছড়ি টিটিসি’র অধ্যক্ষ মোহাম্মদ সোহেল হোসেন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মো: বাতেন। এতে বক্তব্য রাখেন, জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিস এর সহকারী পরিচালক নিহার কান্তি খীসা,খাগড়াছড়ি সদর মহিলা আওয়ামীলীগের সভাপতি সুইচিংথুই মারমা প্রমূখ।

প্রধান অতিথি বলেন, বিদেশযাত্রা এখন নিরাপদ। দক্ষতা অর্জনের মধ্য দিয়ে প্রতারক ও দালালের খপ্পর থেকে দুরে থেকে বিদেশে গিয়ে অর্থনৈতিক স্বাভলম্বী হওয়া সম্ভব। তাই সচেতনতা এবং কর্ম দক্ষতা অর্জন করে বিদেশের মাটিতে নিজের লক্ষ অর্জন ও বাংলাদেশের সুনাম অক্ষুন্ন রেখে কষ্টের জীবনের গতিপথ ফেরানো সময়ের দাবী বলে মন্তব্য করেন তিনি।