খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারে খাদ্যশস্য বিতরণ

265

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি জেলা খাগড়াছড়িতে সম্প্রতি ভারিবর্ষণ ও বন্যায় ক্ষতিগ্রস্থ ৬ হাজার পৌরবাসীর মধ্যে খাদ্যশস্য বিতরণ করেছে খাগড়াছড়ি পৌরসভা। বুধবার সকালে ঈদগাঁ মাঠে দূযোগ ত্রান মন্ত্রালয়ের বরাদ্দকৃত (৬০ মে.টন) জি আর খাদ্যশস্য (চাল) পৌরসভার ৯ ওয়ার্ডের বাসিন্দার মাঝে বিতরণ করা হয়।

চাউল বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, চট্টগ্রাম বিভাগের স্থানীয় সরকারের (অতিরিক্ত সচিব) পরিচালক  দীপক চক্রবর্তী,খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম,খাগড়াছড়ি জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা  প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জিয়া আহমেদ সুমন, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমণি চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার,শ্রমিকলীগের আহবায়ক নুরনবী,খাগড়াছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিকুর রহমানসহ বিভিন্ন প্রশাসনের নেতৃবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দরা এ সময় উপস্থিত ছিলেন।

চাউল বিতরণ কালে খাগড়াছড়িতে সম্প্রতি ভারীবর্ষণ ও বন্যায় ক্ষতিগ্রস্তরা সাহায্যের খাদ্যশস্য নিতে দুর-দুরাত্ব থেকে ছুঠে আসে। এ সময় সারিবদ্ধ ভাবে লাইনে দাড়িয়ে পৌর সভার ৯টি ওয়ার্ডের ৬ হাজার পৌরবাসীকে মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়।

এ খাদ্যশস্য ক্ষতিগ্রস্থদের জন্য স্বল্প হলেও চাউল পেয়ে বন্যার্থরা হাস্যজ্জ্বল মুখে বাড়ী ফিরে যায়। পরে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট এর অর্থায়নে খাগড়াছড়ি পৌরসভার অধিনে নির্মানাধীন বিভিন্ন কাজ ও প্রজেক্ট পরিদর্শন করেন স্থানীয় সরকার বিভাগ চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত সচিব ও পরিচালক দীপক চক্রবর্তী।