খাগড়াছড়ির ১১টি হাসপাতালে সংক্রমণ প্রতিরোধে রেড ক্রিসেন্ট

161

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি জেলার ১১টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে আন্তর্জাতিক রেড ক্রসের সহায়তায় দ্বিতীয় পর্যায়ে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ (আইপিসি) কার্যক্রম শুরু করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বুধবার (২৩ জুন) সকালে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের হলরুমে এর উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. শানে আলম, সিএইচটি ওয়াশ প্রকল্পের সমন্বয়ক মোহাম্মদ আরিফ রব্বানি, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য জীতেন বড়ুয়া ও মো. শহীদুল ইসলাম, আইসিআরসির ওয়াটার হ্যাবিটেট ইঞ্জিনিয়ার জয়েস খীসা, আইসিআরসির নেটওয়ার্কিং এডভাইসার শিরিন সুলতানা, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট কর্মকর্তা আব্দুল গনি মজুমদার, ওয়াশ প্রকল্প কর্মকর্তা হিমাংকর চাকমা প্রমূখ।

এদিকে-সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রম বিষয়ে বুধবার দুপুরে জেলা সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আন্তর্জাতিক রেড ক্রস কমিটির প্রতিনিধিরা।

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের পক্ষ থেকে জানান, সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় জেলার ১১টি সরকারি হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রে সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হবে। এর মধ্যে রয়েছে ক্লোরিন, হ্যান্ড গ্লাভস, সার্জিক্যাল মাস্ক, ফেইস স্লাইড, পিপিই, বালতি, ডাস্টার ক্লথ, ফ্লোর ক্লিনার সহ অন্যান্য সুরক্ষা সরঞ্জাম। পাশাপাশি প্রতিটি হাসপাতালে পরিচ্ছন্নতাকর্মীদের প্রশিক্ষণ ও প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হবে বলেও এতে জানানো হয়।

উল্লখ্যে, গতবছরও করোনাভাইরাস প্রতিরোধে খাগড়াছড়ি জেলার হাসপাতালগুলোতে সংক্রমন প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনা করা হয়।