খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যনের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

308


স্টাফরিপোর্ট- ১৮ জুলাই ২০১৮, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি):  পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তার নামে নিয়োজিত রাষ্ট্রীয় সেনাবাহিনীর পৃষ্ঠপোষিত জেএসএস সংস্কারপন্থী ও নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহŸান জানিয়েছেন গণতান্ত্রিকযুব ফোরাম (ডিওয়াইএফ), বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিলউইমেন্স ফেডারেশন (এইচডবিøউএফ)- এর নেতৃবৃন্দ।

আজ বুধবার ১৮ জুলাই ২০১৮, সকালে খাগড়াছড়িসদও উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার উপর হামলার উস্কানীদাতা জেএসএস সংস্কারপন্থী পেলে, সুদর্শন ও নব্য মুখোশ সর্দার জ্যোলেয়্যাসহ হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবিতে খাগড়াছড়ি জেলাসদওে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে তিন সংগঠনের নেতৃবৃন্দ এই আহŸান জানান।

সমাবেশের আগে সকাল ১০টায় স্বনির্ভরের ইউপিডিএফ-এর কার্যালয়ের সামনে থেকে এক মিছিল বের করা হয়। মিছিলটি নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে চেঙ্গী স্কোয়ার যেতে চাইলে কলেজে সরকারি প্রোগ্রাম চলছে অজুহাত দেখিয়ে পুলিশ উপজেলা পরিষদের সামনে মিছিলটি আটকিয়ে দেয়। এ সময় বিক্ষোভ কারীরা পুলিশের সাথে মুখোমুখি অবস্থানে থেকে মিছিলে বাধাপ্রদানের প্রতিবাদ জানান। পরে সেখান থেকে মিছিলটি নারাঙহিয়া রেড স্কোয়াওে এসে উপালিপাড়া, মধ্য খবংপুজ্জে হয়ে পূনরায় স্বনির্ভরের ইউপিডি এফকার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।


বক্তারা অবিলম্বে চঞ্চুমনি চাকমার উপরহামলার উস্কানিদাতা সংস্কারপন্থী নেতা পেলে, সুদর্শন ও নব্য মুখোশ সর্দার জোলেয়্যাসহ হামলাকারী সন্ত্রাসীদেও গ্রেফতার করে বিচার, পার্বত্য চট্টগ্রামে চলমান রাষ্ট্রীয়সন্ত্রাস, ভূমি বেদখল, নারী নির্যাতন-হত্যা-খুন-গুম-অপহরণ বন্ধের দাবি জানান। একই সাথে বক্তারা ইউপিডিএফ-এর সভাপতি প্রসিত বিকাশ খীসাসহ নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের কৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও পাহাড় থেকে সেনাবাহিনী প্রত্যাহারের দাবি জানিয়েছে।

বার্তা প্রেরক- সমরচাকমা
দপ্তরসম্পাদক- পাহাড়িছাত্রপরিষদ, খাগড়াছড়ি জেলাশাখা।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।