খেলাধুলার মতো নির্মল বিনোদনের সুযোগ আর কোনো মাধ্যমে নেই

452

sp-pic-2
॥ স্পোর্টস রিপোর্টার ॥

পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেছেন, খেলাধুলা হচ্ছে শরীর গঠনের অন্যতম মাধ্যম, পাশাপাশি খেলাধুলার মাধ্যমে যে নির্মল বিনোদন হয় আর কোন কিছুতে সেটা হয় না। কাজেই খেলাধুলা যেমন শরীর গঠনে সহায়তা করে তেমনি ব্যক্তিকে মানসিকভাবে শক্তিশালি করে। কাজেই একই সাথে শারিরিক ও মানসিক শক্তি বৃদ্ধির জন্য জন্য খেরাধুলার বিকল্প নেই।

তিনি বলেন, ‘স্বাস্থ্যই সকল সূখের মূল’ এই কথাটি আমরা সবাই জানলেও সেভাবে সকলে মনতে পারি না, ফলে জাতি হিসেবে আমাদের মাঝে অপূর্ণতা সৃষ্টি হয়। তিনি পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, আমরা যে পেশার সঙ্গে আছি এটি একটি চ্যালেঞ্জিং পেশা। এই পেশায় ভালো করতে হলে যুগড়ৎভাবে শারীরিক ও মানসিক গঠন জরুরী। এই দৃষ্টিকোন থেকে সকল বাহিনীর সদস্যদের জন্য আন্তঃবিভাগীয় এবং সার্বিক ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করা হয়ে থাকে।

মঙ্গলবার রাঙামাটি আন্তঃ জেলা পুলিশ হ্যান্ডবল টুর্ণামেন্ট উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এসব কথা বলেন। সুখী নীলগঞ্জে রাঙামাটি পুলিশের নিউ পুলিশ লাইন্সে দু’দিনব্যাপী চট্টগ্রাম রেঞ্জ আন্তঃজেলা হ্যান্ডবল টুর্ণামেন্ট শুরু হয়।

রাঙামাটি জেলা পুলিশের ব্যবস্থাপনায় এ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, এএসপি (সদর সার্কেল) মোহাম্মদ মাহবুব-উন-নবী, আরআই পুলিশ লাইন্স মোঃ তাজুল ইসলাম ও আইসি শহীদুর রহমান খান।

টুর্ণামেন্টে তিনটি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো রাঙামাটি জেলা, চট্টগ্রাম জেলা ও বান্দরবান জেলাদল। উদ্বোধনী দিনের দুটি খেলায় চট্টগ্রাম জেলা দল রাঙামাটি ও বান্দরবানের কাছে হেরে যায়। টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আজ বুধবার অপরাহ্নে এই টুর্নামেন্টের চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।