গণিতের ভয় আমরা করবো জয় এই প্রতিপাদ্যে রাঙামাটিতে গণিত মেলা

458

॥ স্টাফ রিপোর্টার ॥

গণিতের ভয় আমরা করবো জয় এই প্রতিপাদ্যে রাঙামাটিতে গনিত মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে জেন্ডার রেসপন্সিভ এডুকেশন এন্ড স্কিলস প্রোগ্রাম ইন চিটাগং হিল ট্রাক্ট্রস ব্র্যাক শিক্ষা কর্মসূচির আয়োজনে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় মাঠে মেলার উদ্বোধন করেন, রাঙামাটির জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের সভাপতিত্বে গনিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার, জেলা ব্র্যাক সমন্বয়ক মোঃ হাবিবুর রহমান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটিজেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আগামী প্রজন্মের শিক্ষার্থীদের কাছ থেকে গণিততে ভয় দূর করতে হবে। তাই এই গণিত উৎসব যারা আয়োজন করেছে তার রাঙ্গামাটির বিভিন্ন স্কুলে ও গণিত উৎসব পালন করার উপর গুরুত্ব দেন। জেলা প্রশাসক বলেন, প্রতিটি শিক্ষার্থীদের কাছে গণিতকে সহজ ভাবে তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহবান জানান। উক্ত গণিত মেলার ১৭টি সরকারী বেসরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মেলায় অংশ গ্রহন করেন।