গাউছিয়া কমিটির কাউন্সিলে সভাপতি মুছা মাতব্বর সম্পাদক আবু সৈয়দ

459

॥ স্টাফ রিপোর্টার ॥
গাউছিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার কাউন্সিলে সর্বসম্মতিক্রমে হাজী মো. মুছা মাত্বব্বরকে সভাপতি ও ব্যবসায়ী নেতা মো. আবু সৈয়দকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করা হয়েছে। শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হবে।

শনিবার দিনব্যাপি চলা এই কাউন্সিলের প্রথম অধিবেশনে রাঙামাটি জেলা গাউছিয়া কমিটির আহ্বায়ক হাজী মো. মুছা মাতব্বরের সভাপতিত্বে ও আহ্বায়ক কমিটির সদস্য মাওলানা শফিউল আলম আল ক্বাদেরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গাউছিয়া কমিটি বাংলাদেশ এর চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ (কমশনার)। বিশেষ অতিথি ছিলেন- গাউছিয়া কমিটি বাংলাদেশ এর মহাসচিব আলহাজ্ব মুহাম্মদ শাহজাদ ইবনে দিদার ও কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাহবুব এলাহী শিকদার।

কাউন্সিলের প্রথম অধিবেশনে বিভন্ন উপজেলা কমিটির প্রতিনিধি, পৌর কমিটির আওতাধীন বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

প্রথম অধিবেশনের সংগঠনের বিগত দিনের কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন করেন সদস্য সচিব মো. আবু সৈয়দ।

কাউন্সিলে বিভিন্ন ইউনিট কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন- রাঙামাটি পৌর কমিটির সভাপতি মোজাহার ইসলাম ওয়াসিম, সদর উপজেলা সভাপতি মো. নূর হোসেন, লংগদু উপজেলা সাধারণ সম্পাদক শামসুল আলম, রাজস্থলী উপজেলা সভাপতি মাওলানা জাহিদুল ইসলাম, কাপ্তাই উপজেলার মো. আলী আজগর, বাঘাইছড়ি উপজেলার  সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বরকল উপজেলার মাওলানা মো. ইকবাল, কাউখালী উপজেলার সভাপতি ইসহাক সওদাগর।

দ্বিতীয় অধিবেশনে গাউছিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ (কমশনার) এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- গাউছিয়া কমিটি বাংলাদেশ এর মহাসচিব আলহাজ্ব মুহাম্মদ শাহজাদ ইবনে দিদার, কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাহবুব এলাহী শিকদার।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনার ভিত্তিতে হাজ্বী মো. মুছা মাতব্বরকে সভাপতি ও মো. আবু সৈয়দকে সাধারণ সম্পাদক করে ৮ জনের নাম ঘোষণা করেন গাউছিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ (কমশনার)। এসময় তিনি বলেন আগামী ১৫ দিনের মধ্যে সকলের সাথে সমন্বয় করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।