গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে মিছিল সমাবেশ

393

 স্টাফ রিপোর্ট- ৩১ মে ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):  ১ জুন থেকে কার্যকর হতে যাওয়া গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি করেছে সিপিবি-বাসদ। আজ ৩১ মে বিকেল ৪টায় প্রেসক্লাবের সামনে গ্যাসের বর্ধিত মূল্য অবিলম্বে প্রত্যাহার এবং আবাসিক এলাকায় স্বাভাবিক গ্যাস সরবরাহ নিশ্চিত করার দাবিতে সিপিবি-বাসদ ঢাকা মহানগরের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, গত ফেব্রুয়ারি মাসে (বিইআরসি) হঠাৎ করে জনগণের উপর দু’দফায় গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের বোঝা চাপিয়ে দেয়, কোন যৌক্তিক কারণ ছাড়া গণশুনানীর মতামতের তোয়াক্কা না করে তারা এ সিদ্ধান্ত নেন। তখনই জনগণ এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ২৮ ফেব্রুয়ারি ঢাকায় অর্ধদিবস হরতাল পালন করেন।

রমজান মাস দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস তার উপর একদিন আগে (বিইআরসি)  সিদ্ধান্তের পক্ষে হাইকোর্টের মতামত নিয়ে জনগণকে এরা ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন করেছে।

সিপিবি ঢাকা কমিটির সভাপতি কমরেড মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা কমরেড বজলুর রশীদ ফিরোজ, সিপিবি ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সমাবেশ পরিচালনা করেন বাসদ নেতা জুলফিকার আলী।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান