গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এসএসসি পরীক্ষা আওতামুক্ত রেখে রাজধানীতে ২৮ ফেব্রুয়ারি সিপিবি-বাসদের আধাবেলা হরতাল

273

স্টাফ রিপোর্ট- ২৪ ফেব্রুয়ারি ২০১৭,দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি): গ্যাসের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি ২০১৭, মঙ্গলবার রাজধানী ঢাকায় সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল আহবান করেছেন সিপিবি ও বাসদ। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসরে সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান এক যৌথবিবৃতিতে গ্যাসের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। নেতৃবৃন্দ অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। নেতৃবৃন্দ একই সাথে আগামী মঙ্গলবারের হরতালকে গণদাবির হরতাল হিসেবে সফল করার জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। এসএসসি পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের যাতায়াত হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়।

নেতৃবৃন্দ আরো বলেন, চলমান সীমাহীন লুটপাটের বোঝা দেশের জনগণের কাঁধে চাপাতে সরকারের দুর্নীতি ও ভুলনীতির ফলে জ্বালানীখাতে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে তার দায় জনতার উপর চাপানোর জন্যই অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে। জনগণ এই সিদ্ধান্ত কোনভাবেই মেনে নিবে না।  নেতৃবৃন্দ বলেন, সিপিবি-বাসদ এই অযৌক্তিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলে সরকারকে পিছু হটতে বাধ্য করবে।

তবে আওয়মী লীগের অনেকেই মনে করেন, সিপিবি-বাসদরে এই হরতাল আহ্বানের নেপথ্যে গণবিচ্ছিন্ন দল বিএনপির ইন্দন রয়েছে। আওয়মী লীগ মনে করেন এই হরতারে দেশের সাধারণ মানুষ সাড়া দেবেনা।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান ।