ঘাগড়ায় অগ্নিকান্ডে তিন বসতঘর ও ছয় দোকান পুড়ে ছাই

370

p..2-2

স্টাফ রিপোর্টার, ২৯ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : ঘাগড়ায় এক অগ্নিকান্ডে তিনটি বসতঘরসহ ছয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার বিকেল সাড়ে তিনটার সময় এই অগ্নিদূর্ঘটনার সূত্রপাত ঘটে বলে জানিয়েছে স্থানীয়রা। রাঙামাটি ও কাপ্তাই উপজেলার ফায়ার সার্ভিস এর দুইটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে আকস্মিক আগুনে সবকিছু পুড়ে যাওয়ার দৃশ্য স্বচক্ষে দেখে সহ্য করতে না পেরে হৃদরোগে আক্রান্ত হওয়া একজনকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, ঘাগড়া বাজারের ব্যবসায়ি রফিকের তালাবদ্ধ দোকান থেকে হঠাৎ করেই আগুনের সূত্রপাত হয়। এসময় মুহুর্তের মধ্যেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে করে তিনটি বসতঘরসহ ৬টি দোকান সম্পূর্ন পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থরা হলো নারায়ন মিত্র, সাহাদাৎ হোসেন মামুন, রিয়াদ হোসেন, রফিকুল ইসলাম, তাজুল ইসলাম, ধনমনি বড়–য়া।

এদিকে, তালাবদ্ধ দোকানের ভেতরে বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে জানিয়ে রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা গোলাম মোস্তফা জানিয়েছেন, আগুনে প্রাথমিকভাবে ১০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে আমাদের ধারনা। ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন, আকস্মিকভাবে লাগা আগুনে বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে কোনো কিছুই বাহির করতে পারেনি কেউই। নিজেদের প্রাণ নিয়ে কোনোমতে বেঁেচ ফিরেছেন তারা। এতে করে তাদের অন্তত অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থরা।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান