চট্টগ্রামের ইট বিক্রি চালুর দাবিতে রাঙামাটিতে সংবাদ সম্মেলন

99

।। ইকবাল হোসেন ।। 

চট্টগ্রামের ইট ভাটাগুলোর ইট বিক্রি চালুর দাবিতে সংবাদ সম্মেলন করেছে রাঙামাটি জেলা ঠিকাদার সমিতি, পরিবহন শ্রমিক, নির্মাণ শ্রমিক ও লোড-আনলোড নৌ পরিবহন শ্রমিক সমিতি। বৃহস্পতিবার সকালে রাঙামাটি চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, তিন পার্বত্য জেলায় এখনো অনেক উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। এ চলমান কাজগুলোকে সম্পন্ন করতে ইটের অনেক প্রয়োজন। কিন্তু হঠাৎ করে চট্টগ্রামের ইট ভাটার মালিকরা ইট বিক্রি বন্ধ করে দেওয়ায় চলমান কাজে চরম ব্যাঘাত সৃষ্টি হচ্ছে এবং শ্রমিকদেরও আয় রোজগারের পথ বন্ধ হয়ে গেছে। এ সমস্যা শুধু শ্রমিকদের একার হয়নি, এ সমস্যা সারাদেশের উন্নয়ন কাজেরও বাধা হয়েছে বলেন আয়োজকরা জানান।

সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রামে অগ্রাধিকারের ভিত্তিতে সরকারের চলমান নানামুখী উন্নয়ন কর্মকান্ডের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ইটভাটা ও সংশ্লিষ্ট কর্মকান্ডে জড়িত লক্ষাধিক শ্রমিকদের কথা চিন্তা করে এবং আইনি প্রক্রিয়ায় ইট ভাটাগুলোকে লাইসেন্স প্রদান ও আপাতত ইট বিক্রয় চালু করার বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এসময় ট্রাক টার্মিনালের ইজারাদার মোঃ সাওয়াল উদ্দিন, রাঙামাটি ব্যবসায়ী ফেডারেশনের সভাপতি কামাল উদ্দীন, মাঝিমাল্লা সমিতির সভাপতি মোঃ শাহজালাল, রাঙ্গা কল্যাণ সমিতির সভাপতি আঃ ছাত্তার, ট্রাক মালিক সমিতির সভাপতি মোঃ আজগর আলী ও সাধারণ সম্পাদক মোঃ সেকেন্দারসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।