চবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি জামিল, সম্পাদক আনিকা

16

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (সিইউসিসি) এর তৃতীয় কার্যনির্বাহী কমিটি ২০২৪-২৫ ঘোষণা করা হয়েছে। এ কমিটিতে সভাপতি হিসেবে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাফায়েত জামিল নওশান এবং সাধারণ সম্পাদক পরিসংখ্যান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনিকা নাওয়ার জাহান মনোনীত হয়েছেন।

বৃহম্পতিবার (১৩ জুন) ক্লাবের মডারেটর সহকারী অধ্যাপক আফযালুর রাহমান, সাবেক সভাপতি সাফায়েত হোসেন তুষার, সাবেক সাধারণ সম্পাদক নুসরাত নিম্মি, প্রতিষ্ঠাতা সভাপতি এসএম শাহরিয়ার আলম এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইমরান পাভেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

১৯ সদস্য বিশিষ্ট কমিটিতে দ্বায়িত্বপ্রাপ্ত অন্যান্যরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক ঊর্মি তালুকদার ও আবদুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক তানজিম মেহজাবীন, সহ-সাংগঠনিক সম্পাদক রাফসান হোসেন আলভী, মোজাহিদুল ইসলাম সেলিম ও সামিন ইয়েসার, কোষাধ্যক্ষ সৈয়দ আলী হাসান।

এছাড়া ৭টি উইংয়ের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন, মো. তাসমিম আহমেদ তুষার, মেহেদী হাসান, সাদিয়া ইসলাম মৌ, এইচএম সাব্বির হোসেন, নাসাতুন মিশকাত নাবেরী, মো. সাদমান আল তাসিন, ওমর বিন কাশেম ইফতী। একইসাথে ইভেন্ট ম্যানেজমেন্ট উইংয়ের ডেপুটি হেড হিসেবে রয়েছেন দোলন বড়–য়া, তাহমিদা রিজওয়ানা ও সুসান্না টুডু।

এবিষয়ে সভাপতি সাফায়েত জামিল নওশান বলেন, “বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকে ক্যারিয়ার ক্লাবের সাথে যুক্ত আছি। আজকে নতুন দায়িত্ব পেয়ে যেমন আনন্দিত একই সাথে অর্পিত দায়িত্ব পালনের ভীতি কাজ করছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের জন্য ক্যারিয়ারের ক্লাবের যেসব কর্মকান্ড নিয়মিত হয়ে আসছে সেগুলো অব্যাহত রেখে, নতুন উদ্যোগ নিয়ে নতুন উদ্যমে কাজ করতে চাই। আসন্ন কর্মযজ্ঞে তিনি সকলের সাহায্য কামনা করেন তিনি।

সাধারণ সম্পাদক আনিকা নাওয়ার জাহান বলেন, ‘ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব সর্বদা শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক দিকনির্দেশনার পাশাপাশি দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে; ভবিষ্যতেও সংগঠনের এ কার্যক্রম অব্যাহত থাকবে। চবি’র সকল শিক্ষার্থীর ক্যারিয়ার বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সংগঠনের কার্যক্রম বৃদ্ধির পাশাপাশি বর্তমান কমিটির সকলের সহায়তায় সংগঠনটি আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে আমরা আশাবাদী।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থী এসএম শাহরিয়ার আলম ও ইমরান পাভেলের হাত ধরে ২০১৯ সালে যাত্রা শুরু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (সিইউসিসি)। প্রতিষ্ঠাকাল থেকে শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার বিষয়ক সচেতনতা, বিবিধ কর্মশালা, প্রশিক্ষণ কর্মসূচি, ইভেন্ট, বছরব্যাপি মেন্টরশিপ প্রোগ্রাম, জব ফেয়ার, ইন্টার্নশীপ প্রোগ্রাম, শিল্প প্রতিষ্ঠানে স্বশরীরে গমন ও শিক্ষণ, নিয়োগ কার্যক্রমে শিক্ষার্থী ও বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, এনজিও ও বিভিন্ন খাতের অভিজ্ঞ পেশাদার ব্যাক্তিদের সাথে সরাসরি সেতু বন্ধন তৈরি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সংগঠনটি।