চালু হলো নানিয়ারচর বাজারঃ দুর্দশা ঘুচলো এলাকাবাসীর

75

।।মাহাদী বিন সুলতান।।

দীর্ঘদিন ধরে আঞ্চলিক কোন্দলে বন্ধ থাকা নানিয়ারচর উপজেলা সদরের “নানিয়ারচর বাজার” চালু হয়েছে। এরই মাধ্যমে এলাকার সাধারণ ব্যবসায়ী ও দোকানীদের দীর্ঘদিনের দুর্দশার অবসান হয়েছে। বুধবার (৩১শে মার্চ) সকালে সাপ্তাহিক হাটের দিন বাজারে ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতি লক্ষ করা যায়। এদিন স্বল্প সংখক ক্রেতা ব্যবসায়ী দেখা গেলেও আগামী হাটে এর সংখ্যা আরো বাড়বে বলে আশাবাদী স্থানীয় দোকানীরা।

বাজার চালুর মাধ্যমে খুশী এলাকার ক্রেতা বিক্রেতা, দোকানী ও সাধারণ মানুষ। স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৮ সালের শুরুর দিকে আঞ্চলিক কোন্দলে বন্ধ হয়ে যায় বাজারটি। এর পর থেকে ভোগান্তিতে পড়ে বাজারের দোকানী ও স্থানীয় ব্যাবসায়ীগণ। দফায় দফায় বিষয়টি নিয়ে মিমাংসায় বসলেও হয়নি কোন সুরাহা।

সূত্রটি আরো জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর ৩০৫ পদাতিক বিগ্রেড রাঙামাটি রিজিয়ন, নানিয়ারচর জোন (১০ বীর), নানিয়ারচর উপজেলা প্রশাসন ও পরিষদ, স্থানীয় বাজার কমিটি ও ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে বাজারটি খোলার সিদ্ধান্ত নেয় এলাকাবাসী।

এই ব্যাপারে বাজার কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য প্রিয়তোষ দত্ত জানান, দীর্ঘদিন ধরে বন্ধ ছিল নানিয়ারচরের ঐতিহ্যবাহী এই বাজারটি। আজ বাংলাদেশ সেনাবাহিনী ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাজারটি চালু হয়েছে। ফলে ব্যবসায়ীদের দীর্ঘদিনের ভোগান্তি ঘুচলো। বাংলাদেশ সেনাবাহিনী, উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরো জানান, বাজারটি চালু হওয়ার ফলে এই জনপদের সাধারণ মানুষ লাভবান হবে। লাভবান হবে স্থানীয় ক্রেতা-বিক্রেতাগণ। নানিয়ারচর বাজার ফিরে পাবে আগের সেই পুরান জৌলুশ। স্বাভাবিক অবস্থানে ফিরে আসবে এলাকার অর্থনৈতিক অচলাবস্থা।