চায়না-শাওনের মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকায় বিএসইউ’র বিক্ষোভ সমাবেশ

439

স্টাফ রিপোর্ট- ৪ জুন ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):  বাংলাদেশ ছাত্র ইউনিয়নের রাঙামাটি জেলা সংসদের সাংস্কৃতিক সম্পাদক চায়না পাটোয়ারি ও রাঙামাটি জেলার দপ্তর সম্পাদক শাওন বিশ্বাসের বিরুদ্ধে ছাত্রলীগ কর্মী এহসান উদ্দিন ঋতু কর্তৃক দায়েরকৃত ৫৭ ধারায় প্রহসনমূলক মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। আজ বেলা ১২টায় মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগে রাঙামাটির লংগদুতে আদিবাসী গ্রামে অগ্নিসংযোগের প্রতিবাদে অনুষ্ঠিত নাগরিক সমাবেশে সংহতি জ্ঞাপন করা হয়।

ছাত্র ইউনিয়ন সভাপতি জিলানী শুভ ও সাধারণ সম্পাদক লিটন নন্দী এসময় অবিলম্বে চায়না পাটোয়ারি ও শাওন বিশ্বাসের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন। নেতৃবৃন্দ বলেন, ৫৭ ধারাকে হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছে। অবিলম্বে ৫৭ ধারা বাতিল করার দাবি জানান একই সঙ্গে আদিবাসীদের উপর চলমান ধারাবাহিক নিপীড়ন ও নির্যাতন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিচারহীনতার সংস্কৃতির কারণে ঘটছে। লংগদুতে ছয় জন আদিবাসীর মৃত্যুর দায়ভার রাষ্ট্রযন্ত্রকে নিতে হবে।

বক্তারা অবিলম্বে পার্বত্য অঞ্চলে আদিবাসী জনগোষ্ঠীর স্বার্থরক্ষায় পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়নের দাবি জানান।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান