জাতির জনকের জীবন ও কীর্তির উপর রাঙামাটি জেলা প্রশাসনের আলোচনা

524

॥ দীপ্ত হান্নান ॥

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, বঙ্গবন্ধু না হলে এ দেশ কখনও স্বাধীন হতো না। বাঙালী জাতির অস্তিত্ব বিলীন হয়ে যেত। পরাধীনতার শিকল পরে অন্যর গোলামী করতে হতো। বঙ্গবন্ধুর কারণেই আমাদের আজকের এই স্বাধীন দেশ, আজ আমরা স্বাধীন জাতি। মঙ্গলবার রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমীতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকার তালুকদার বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। একটি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে নির্বাহী বিভাগ, বিচার বিভাগ ও আইন বিভাগকে সমন্বয় রেখে এক হয়ে কাজ করে যেতে হবে। কিন্তু এ তিনটি বিভাগের মধ্যে এত বিভেদ কেন? তাহলে ৭১ এর পরাজিত ষড়যন্ত্রকারীরা দেশ ধ্বংসের পায়তারা করছে? তিনি বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বলিয়ান হয়ে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়াঁনোর আহবান জানান।

আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পৌরমেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু, প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে। আলোচনা সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে হিফজ ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এরআগে জেলা প্রশাসনের আয়োজনে জেলার সর্বস্তরের জনগনের সমন্বয়ে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি রাঙামাটি সদর উপজেলা পরিষদ সংলগ্ন বঙ্গবন্ধু মুর‌্যাল হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমী চত্তরে এসে শেষ হয়।