জাতির প্রতিটি ক্রান্তিলগ্নে অনন্য ভূমিকা পালন করে পুলিশ সদস্যরাঃ চট্টগ্রামের ডিআইজি আনোয়ার

277

॥ আলমগীর মানিক ॥
স্বাধীনতা যুদ্ধ থেকে এ যাবৎকালে করোনা মহামারী পর্যন্ত জাতির প্রতিটি ক্রান্তিলগ্নে পুলিশের অনন্য ভূমিকা ছিল। তারপরও গুটিকয়েক পুলিশের অপেশাদারিত্ব ও অনিয়মের কারণে গোটা পুলিশবাহিনীর ভাবমূর্তি বিনষ্ট হয়। চট্টগ্রাম রেঞ্জের নবনিযুক্ত ডিআইজি আনোয়ার হোসেন বিপিএম(বার) পিপিএম(বার) সোমবার ১৪ সেপ্টেম্বর রাঙামাটি জেলা পুলিশ লাইন্সে আয়োজিত বিশেষ কল্যাণ সভায় জেলার সর্বস্তরের পুলিশ সদস্যের উদ্দেশ্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, প্রতিটি পেশার মত পুলিশ বিভাগের কর্মকান্ডও সাধারণ মানুষ দ্বারা মূল্যায়িত হয়। সাধারণ মানুষই পুলিশকে তার ভাল কাজের জন্য প্রশংসা করেন, আবার খারাপ কাজের জন্য নিন্দা করেন। তাই সিদ্ধান্ত আপনাদের ভাল কাজ দ্বারা মানুষের মনে স্থান করে নিবেন নাকি নিন্দিত হবেন!

পুলিশকে দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা রেখে সম্মান ও মর্যাদার দিকে খেয়াল রেখে জনগণের প্রতি সেবার মনোভাব নিয়ে আচরণ ও পেশাগত দায়িত্ব পালন করার আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর পিপিএম-সেবা জেলার সুন্দর আইন শৃঙ্খলা পরিস্থিতির বর্ণনা দেন ও সকল পুলিশ সদস্যদের ডিআইজি’র বার্তা অনুধাবন করে পেশাদারিত্ব এবং মানবিক আচরণের প্রতি আরো যত্নশীল হতে আহবান জানান।

কল্যাণ সভা শেষে ডিআইজি আনোয়ার হোসেন পুলিশ লাইন্সের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং পলওয়েল পার্ক ও আরশি নগর এগ্রো-ট্যুরিজম ফার্ম পরিদর্শন করে পুলিশ সুপারের নেতৃত্বে রাঙামাটি জেলার সকল পুলিশ সদস্যের টিমওয়ার্কের প্রশংসা করেন।