জাতীয়করণ পূর্নবহাল না থাকলে সোমবার থেকে রাজস্থলীতে অবরোধ

462

rajostali-pic-2

॥ স্টাফ রিপোর্টার ॥
বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করনের আদেশ আগামী রোববারের মধ্যে পূর্নবহাল করা না হলে আগামী ২৮ নভেম্বর সোমবার থেকে লাগাতার অবরোধের ডাক দিয়েছে রাজস্থলীল বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করণ পুনর্বহাল দাবী আন্দোলণ কমিটি।
বৃহস্পতিবার (২৪ নভেম্বর ) সকাল সন্ধ্যা অবরোধ শেষে সমাবেশে নেতৃবৃন্দ এই ঘোষণা দেন।

অবরোধ পরবর্তী বিকেলের এক সমাবেশে আন্দোলন কমিটির আহবায়ক, ইউপি চেয়ারম্যান ও বাঙ্গালহালিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ঞোমং মারমা’র সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, স্থানীয় বাসিন্দা পুলক বড়–য়া, পুলক চৌধুরী, বিশ্বনাথ চৌধুরী, কামাল হোসেন, সুইসাপ্রু মারমা, নয়ন চৌধুরী, আদোমং মারমা, মোঃ রফিক হাওলাদার, শামিম আহম্মদ রুবেল, রেজাউল আলম, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম চৌধুরী, নজরুল ইসলাম, মউচিং মারমা, উষাথোয়াই মারমা, হেডম্যান প্রতিনিধি মংচিং মারমা, পিপল মারমা, কাদের হাওলাদার, শফিকুল ইসলাম শফিক, মোঃ শফিকুল ইসলাম মিঠু, প্রমূখ।

এদিকে বাঙ্গালহালিয়া ইউনিয়ন, সদর বাজার এলাকা, পুলিশ ক্যাম্প সংলগ্ন সিনেমা হল, আবাসিক, শফিপুর, পাথরবনপাড়া, ইসলামপুর এলাকার বিভিন্ন স্থানে অবরোধ করেছে আন্দোলন কারীরা।

বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচী কোন প্রকার অ-প্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।

উল্লেখ্য, বাঙ্গালহালীয়া কলেজটি গত ২৮ জুন প্রধানমন্ত্রী ঘোষিত জাতীয়করণ তালিকায় অন্তর্ভূক্ত হয়েছিল। কিন্তু এক শ্রেনীর কূচক্রি মহল কলেজটির বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে জাতীয় করণের তালিকা থেকে অনিবার্য কারণ দেখিয়ে চলতি বছরের ১১ নভেম্বর জাতীয়করণ বাতিল করা হয়েছে।

তারই প্রেক্ষীতে গত এক সপ্তাহ ধরে দাবি আদায়ে বাঙ্গালহালিয়া বাজারে এলাকার সুশীল সমাজের নেতৃত্বে কলেজের শিক্ষার্থী ও স্থানীয়রা দফায় দফায় আন্দোলন অব্যাহত রেখেছে।