জাতীয় উৎপাদনশীলতা দিবসে রাঙামাটিতে আলোচনা সভা

324

॥ স্টাফ রিপোর্টার ॥

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় উৎপাদনশীলতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে পালিত হয়েছে জাতীয় উৎপাদনশীলতা দিবস। শনিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসন মো: মামুন মিয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: মিজানুর রহমান।

এসময় বক্তারা বলেন, কৃষি, শিল্প ও সেবাসহ বিভিন্ন খাতে উৎপাদনশীলতা বাড়াতে ও সংশ্লিষ্টদের উৎসাহ দিতে এই দিবসটি পালন করা হয়। জাতি হিসেবে আমাদেরকে মাথা উঁচু করে দাঁড়াতে হবে এবং আমাদের সবাইকে আত্মনির্ভরশীল হতে হবে। খাদ্য-বস্ত্রসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী আমাদেরই উৎপাদন করতে হবে। উৎপাদনশীলতা বৃদ্ধি পেলে শ্রমিকরা বেশি মজুরী পাওয়ার পাশাপাশি মালিকরাও অধিক মুনাফা পাবেন। ভোক্তারা পাবেন সস্তায় মানসম্মত পণ্য ও সেবা। সর্বোপরি উৎপাদনশীলতা বৃদ্ধির ফলে সরকারের আয় বাড়বে, শিল্পায়ন ত্বরান্বিত হবে এবং দেশ সমৃদ্ধির সোপানে এগোবে। এর ফলে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নের গতি ত্বরান্বিত হবে।

সভায় জেলা মৎস্য কর্মকর্তা,কৃষি প্রকৌশল কর্মকর্তা, সহকারী কমিশনারগণ, উপপরিচালক জেলা পরিসংখ্যান অফিস, যুব উন্নয়ন কর্মকর্তা, অধ্যক্ষ টিটিসি , ব্রাক ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।