জাতীয় শোক দিবস ঘিরে শিশু একাডেমির রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা

607

|| সংবাদ বিজ্ঞপ্তি ||

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী জাতীয় শোক দিবস’২১ উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয়ের উদ্যোগে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

রোববার (০৮ আগস্ট) সংবাদ মাধ্যমে প্রেরিত বাংলাদেশ শিশু একাডেমি রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয়ের জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মিসেস অর্চনা চাকমা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি উল্লেখ করেছে-

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী জাতীয় শোক দিবস’২১ উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি, রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয় কর্তৃক জেলা প্রশাসনের অনুমতিক্রমে শিশু কিশোরদের রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা, কুরআন খতম, দোয়া মাহফিল, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করেছে (ভার্চুয়ালি)।

আগামী ১৩ আগস্ট ২০২১ তারিখ বিকাল ০৫ঃ০০ ঘটিকার মধ্যে চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় শিশুরা বাড়ি থেকেই চিত্রাংকন ও রচনা লিখে শিশু একাডেমিতে জমা দিতে হবে। বিজয়ী শিশুদের আগামী ১৫/০৮/২০২১ তারিখ দুপুর ১২-০০ টায় স্বাস্থ্যবিধি মেনে শিশু একাডেমি মিলনায়তনে পুরস্কার প্রদান করা হবে৷

প্রতিযোগিতার নিয়মাবলিঃ (ক) রচনা লিখনের নিয়মাবলিঃ ১. ‘ক’ বিভাগ ৫ম থেকে ৭ম শ্রেণি বিষয়- বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ (৩০০) শব্দ। ২. ‘খ’ বিভাগ ৮ম থেকে ১০ম শ্রেণি বিষয়- বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ (৫০০) শব্দ। বিঃ দ্রঃ রচনা লেখার সময় উপরের কর্ণারে প্রতিযোগীর নাম, মাতার নাম, পিতার নাম, স্কুলের নাম, শ্রেণি, প্রতিযোগিতার বিভাগ, মোবাইল ও ই-মেইল (যদি থাকে) অবশ্যই সুষ্পষ্ঠভাবে উল্লেখ করতে হবে। (খ) চিত্রাংকনের নিয়মাবলিঃ ১. ‘ক’ বিভাগ শিশু থেকে ৪র্থ শ্রেণি বিষয়-ইচ্ছেমতো, চিত্রাংকনের মাধ্যম- উন্মুক্ত।

২. ‘খ’ বিভাগ ৫ম থেকে ৮ম শ্রেণি বিষয়- মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ, চিত্রাংকনের মাধ্যম- জলরং/প্যাষ্টেল কালার। কার্টিজ পেপারের মাপঃ ইচ্ছেমতো। বিঃ দ্রঃ অংকিত ছবির পেছনে প্রতিযোগীর নাম, মাতার নাম, পিতার নাম, স্কুলের নাম, শ্রেণি, প্রতিযোগিতার বিভাগ, মোবাইল ও ই-মেইল (যদি থাকে) অবশ্যই সুষ্পষ্ঠভাবে উল্লেখ করতে হবে। অতএব, অনুগ্রহ পূর্বক স্থানীয় বিদ্যালয় ও শিশু সংগঠনের ছাত্র-ছাত্রীদের আগামী ১৩/০৮/২০২১ তারিখ বিকাল ০৫-০০টার মধ্যে শিশু একাডেমি কার্যালয়ে রচনা ও ছবি জমা দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।