জুরাছড়িতে কৃষি অফিসের উদ্যোগে মাঠ দিবস পালন

450

Exif_JPEG_420

জুরাছড়ি সংবাদদাতা- ৯ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : জুরাছড়ি উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কষক-কৃষানিদের নিয়ে মাঠ দিবস অনুস্তিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্যজেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বিশেষ অতিথি ছিলেন কৃষি অধিদপ্তরের উপপরিচালক রমনি কান্তি চাকমা। সভাপতিত্ব করেন অতিরিক্ত উপপরিচালক তপন কুমার পাল এবং সভার সঞ্চালনা করেন কামাল উদ্দিন। চাষীদের মধ্য থেকে স্বাগত বক্তব্য রাখেন মধুমঙ্গল চাকমা ।

এ উপলক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখেন কৃষি প্রদর্শনী’র জুরাছড়ি ব্লক-১ এর আওয়াতাধীন তরমুজ চাষি মো. আফজাল হোসেন বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান বিরঙ্গ মোহন চাকমা

যাদের জমি আছে তারা অলস জীবন না কাটিয়ে বিভিন্ন শাক সবজি উৎপাদন করে সাবলম্বী হয়ে একজন সফল কৃষক হয়ে গড়ে উঠার আহব্বান জানান প্রধান অতিথি। তিনি বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব। বর্তমানে বাংলাদেশে খাদ্যর কোন ঘাটতি নেই। বরং বাংলাদেশ থেকে বিদেশে ও খাদ্য রপ্তানি করা হচ্ছে। তাই তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি বলেন, কৃষকদের জন্য সব সময় আমাদের অফিসের দরজা খোলা। যে কোন সময় পরমর্শ নিয়ে চাষ করতে পারেন। এই প্রকল্প আগামী জুন মাসে শেষ হবে বলে তিনি কৃষকদেরকে অবহিত করেন।

পরে সভাপতি সভাসমাপ্ত করে কৃষকদের মাঝে বিজ রাখার জন্য বস্তাও ধনসা চারা গাছ বিতরন করেন।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান