জুরাছড়িতে বিভিন্ন সংগঠন থেকে সাড়ে ৪শ’ কর্মীর আ’লীগে যোগদান

598

diponkor
॥ স্মৃতি বিন্দু চাকমা ॥ জুরাছড়িতে বিভিন্ন সংগঠন থেকে সাড়ে চার শ’ নেতাকর্মী আওয়ী লীগে যোগদান করেছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের উপস্থিতিতে অনুষ্ঠিত এক জনাকীর্ণ অনুষ্ঠানে তারা সভাপতির হাতে ফুল দিয়ে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে যোগদান করে।

উপজেলার আওয়ামী লীগের সভাপতি প্রবর্তক চাকমার সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।

প্রধান অতিথির বক্তব্য দীপংকর তালুকদার বলেন, অস্ত্রের ভয় দেখিয়ে বিগত জাতীয় নির্বাচন,উপজেলা নির্বাচন এবং ইউপি নির্বাচনে জে,এস,এস জনগনের ভোটাধিকার কেড়ে নিয়েছে। তারা জনগণের অধিকার ক্ষুন্ন্ করে জোরপূর্বক ক্ষমতা দখল করে।

আগামীতে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহব্বান করেন। তিনি আরও বলেন, লংগদু উপজেলার রাবেদা প্রতিষ্ঠানটি হচ্ছে সাম্প্রদায়িক সৃষ্টিকারী একটি প্রতিষ্ঠান,সেখানে কিভাবে এমপি ঊষাতন তালুকদার জাতীয়করণের জন্য মন্ত্রনালয়ে সুপারিশ করেছেন। তাই তিনি পার্বত্য এলাকার শিক্ষার পাশের হার হ্রাস পাওয়ায় এবং অবনতির জন্য জে, এস, এস ,কে দায়ী করেন।

পার্বত্য এলাকা থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য সরকারের কাছে এসময় তিনি আহব্বান জানান। অচিরেই জুরাছড়ি উপজেলার কুসুমছড়ি , মিটিংগাছড়ি গ্রামে বিদ্যুৎ পৌছে দেওয়া হবে বলে তিনি এসময় আশস্ত করেন।

এসময় বিশেষ অতিথি ছিলেন,সাবেক জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন,রাঙ্গমাটি জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া,সুবির চাকমা,জ্ঞানেন্দু বিকাশ চাকমা।সভাশেষে উপজেলার বিভিন্ন স্থানীয় সংগঠন থেকে ৪৫২জন আওয়ামীলীগে যোগদান করে।