জুরাছড়িতে ভাষা শহিদদের স্বরণে শ্রদ্ধাঞ্জলী

471

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥
একুশের প্রথম প্রহরেই জুরাছড়ি কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্বরণ করল উপজেলা প্রশাসন।

রোববার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলী দিয়ে ভাষা শহিদদের শ্রদ্ধা জানান।

সোমবার দিবসটি ঘিরে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরী আলোচনা সভা চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। আলোচনা সভায় রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা।

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস আলপনা চাকমা, থানার অফিসার ইনচার্জ শফিউল আজম। পরে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়াও জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি প্রবর্তক চাকমা।

সভায় ছাত্রলীগ সাধারণ সম্পাদক সুদীপ্ত চাকমা বাচ্চুর  সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সাংগঠনিক সম্পাদক রন্টু চাকমা, যুবলীগ সভাপতি রিকো চাকমা, ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি মোহর চাকমা প্রমূখ।