জুরাছড়িতে শিক্ষার মান উন্নয়নে সমাবেশ

449

Exif_JPEG_420

জুরাছড়ি প্রতিনিধি- ২৮ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : জুরাছড়িতে প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নের লক্ষ্যে পানছড়ি ভূবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিদ্যালয় পরিচালনা কমিটির আয়োজনে ভূবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবিভাবকদের নিয়ে শনিবার (২৭ ফেব্র“য়ারী) সকালে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে অভিভাবক সমাবেশ অনুস্থিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি বনবিহারী চাকমার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা এবং বিশেষ অতিথি হিসেবে সহকারি শিক্ষক সুনিল বরন চাকমা, সহকারি শিক্ষিকা অঞ্জনা চাকমা,  অভিবাবকদের মধ্যে ১নং ইউপি সচিব অনিল কুমার চাকমা, ধনরতন চাকমা, বিকাশ চাকমা বক্তব্য দেন। স্বাগত বক্তব্য রাখেন ভূবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন, ভূবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রিতা

সমাবেশে প্রধান অতিথি বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার বিষয়ে বিদ্যালয়ে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ও গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে। শিক্ষার্থীরা শুধু স্কুলে পড়ালেখা করলে হবেনা বাড়ীতেও তাদের লেখাপড়ার পরিবেশ সৃষ্টি করে দিতে হবে। তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন সে স্বপ্ন নতুন প্রজন্মের শিশুরাই পূরণ করতে পারবে। তাই এ সরকার শিক্ষার মানউন্নয়নে বিভিন্ন উন্নয়ন মূলক পদক্ষেপ গ্রহন ও বাস্তবায়ন করছে। তিনি অবিভাবকদের উদ্দ্যেশ্য বলেন শিশুদেরকে প্রতিযোগিতা মূলক মন পোষন বৃদ্ধি করতে হবে শাষনের মাধ্যমে নয় আদরের মাধ্যমে তবেই তার পড়ালেখার উন্নতি হবে। তিনি রাঙ্গামাটি জেলা পরিষদের পক্ষ থেকে আগামী অর্থ বছরে চার কক্ষ বিশিষ্ট একটি শ্রেণী কক্ষ ভবন নির্মানের পাশাপাশি বিদ্যালয়ে প্রয়োজনীয় ফার্নিচার দেওয়া প্রতিশ্র“তি ব্যক্ত করেন।

সমাবেশে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বিভিন্ন এলাকা থেকে অভিভাবকবৃন্দরা অংশ নেয়।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান