জুরাছড়িতে শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে তিনদিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু

125

॥ স্মৃতিবিন্দু চাকমা ॥
উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোপারেশন এজেন্সী (জাইকা) সহায়তায়, জুরাছড়ি উপজেলা পরিষদ আয়োজনে, উপজেলা প্রাথমিক ও গণশিক্ষা কমিটি বাস্তবায়নে প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সদস্য সচিবদের দায়িত্ব কর্তব্য সম্পর্কে তিন দিনব্যাপী এক কর্মশালা শুরু হয়েছে।

মঙ্গলবার এ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা। উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রিটন চাকমা সভাপতিত্বে, প্রধান অতিথি সুরেশ কুমার চাকমা বলেন, শিক্ষাকে এগিয়ে নিতে হলে প্রয়োজন সভাপতি এবং শিক্ষকদের সমন্বয়। প্রাথমিক শিক্ষাকে যদি শক্তিশালী করতে পারা না যায় তাহলে ভবিষ্যতে আগামী প্রজম্মদের সঠিক ভাবে এগিয়ে নেওয়া যাবেনা। শিক্ষকেরা যাহাতে সঠিকভাবে তাদের দায়িত্ব এবং কর্তব্য পালন করেন সেজন্য বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির কি কি দায়িত্ব রয়েছে সঠিকভাবে প্রশিক্ষণের মাধ্যেমে বুঝে নেওয়ার জন্য অনুরোধ করেন।

উদ্ধোধনী সভায় উপস্থিত ছিলেন প্রশিক্ষক কো-অডিনেটর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, রির্সোস কর্মকর্তা মোরশেদুল আলম, তৃপণ চাকমা ইউডিএফ জুরাছড়ি, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ কুমার ধর। তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় সভাপতি এবং প্রধান শিক্ষকগণ অংশগ্রহণ করেন।