জেলা পরিষদকে পাশ কাটিয়ে স্বাস্থ্য বিভাগে লোক নিয়োগ মানা হবে না

395

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেছেন, জেলা পরিষদকে পাশ কাটিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে রাঙামাটি স্বাস্থ্য বিভাগের তৃতীয় এবং চতুর্থ শ্রেণী কর্মচারী নিয়োগ করা হলে এই নিয়োগ রাঙামাটি জেলা পরিষদ মেনে নিবে না। তাদেরকে জনবল হিসেবেও গ্রহণ করা হবে না।

চেয়ারম্যান বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি মোতাবেক আইন বলে জেলা পরিষদের নিকট হস্তান্তরিত বিষয় ও বিভাগ গুলোর তৃতীয়- চতূর্থ শ্রেণির লোক নিয়োগের এখতিয়ার জেলা পরিষদের নিকট ন্যাস্ত। কিন্তু আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, জেলা পরিষদ কে পাশ কাটিয়ে অধিদপ্তরের মাধ্যমে লোক নিয়োগের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। যা অনাকাঙ্খীত ও অনভিপ্রেত। এমন নিয়োগ জেলা পরিষদ মানবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

সোমবার রাঙামাটিতে অনুষ্ঠিত স্বাস্থ্য বিষয়ক এক কর্মশালায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালকের উপস্থিতিতে এই মত ব্যক্ত করেন চেয়ারম্যান। সোমবার (২৮সেপ্টেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্ণফুলী মিলনায়তনে ‘ট্রাইবাল হেলথ কার্যক্রম বাস্তবায়নে জেলা পর্যায়ে মতবিনিময় সভা’ শীর্ষক এ অনুষ্ঠানে চেয়ারম্যান প্রধান অতিথির বক্তব্য রাখার সময় এই মন্তব্য করেন।

সিভিল সার্জন ডা: বিপাশ খীসার সভাপতিত্বে এসভায় বিশেষ অতিথির বক্তৃব্য রাখেন- স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহা-পরিচালক ডাঃ মো. আবুল হাশেম খান, কমিউনিটি হেলথ কেয়ারের লাইন ডিরেক্টর মহাদেব চন্দ্র রাজবংশী, রাঙামাটি সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ প্রীতি রঞ্জন বড়ুয়া, প্রকল্প পরিচালক ডা: শহীদ তালুকদারসহ উর্ধতন কর্মকর্তাগণ সাংবাদিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা।