জেলা পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান///

327

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামটি পার্বত্য জেলা পরিষদের প্রতিষ্ঠালগ্ন থেকে চালু হওয়া বীর মুক্তিযোদ্ধাদের জন্য ঐতিহ্যবাহী সংবর্ধনা এ বছরও যথারীতি অনুষ্ঠিত হয়েছে। পরিষদের আয়োজনে বৃহস্পতিবার (১৬ডিসেম্বর) বিজয় দিবসের সকালে পরিষদ সম্মেলন কক্ষে এ সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনায় রাঙামাটির বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। অনুষ্ঠানে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদদাছছের, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ কামাল উদ্দিন, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম, সদস্য অংসুছাইন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন চৌধুরী এবং বীর মুক্তিযোদ্ধা ও সাবেক পরিষদ সদস্য রুহুল আমিন বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন রাঙ্গামটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা। এ সময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ’সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৬জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের প্রত্যেককে ৫ হাজার, ৪১জন বীর মুক্তিযোদ্ধা প্রত্যেককে ২হাজার এবং ২৬জন মৃত মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের প্রত্যেককে ২হাজার টাকা করে সম্মাননা ভাতা প্রদান করা হয়। এর আগে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে বিজয় দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য এবং পরে ভেদভেদিস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়।