জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে ইউএনএফপিএ’র টিম সাক্ষাৎ

238

P.....4

স্টাফ রিপোর্টার, ২১ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : সোমবার সকাল ১১টায় ইউএনএফপিএ’র কান্ট্রি টিমের সদস্যরা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে তার অফিসকক্ষে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে প্রতিনিধিদল জানান, ২০১৬ সালের জুন মাসে বাংলাদেশ সরকার ও জাতিসংঘের যৌথ উদ্যোগে পরিচালিত এম এন এইচ আই বা ম্যাটারনাল এন্ড নিওনেটাল হেল্থ ইনিশিয়েটিভ এর কার্যক্রম শেষ হয়ে যাবে। এই প্রকল্পটি ইউএনএফপিএ ইউনিসেফ ও বিশ্বখাদ্য সংস্থার যৌথ উদ্যোগে পরিচালিত। যৌথ উদ্যোগে পরিচালিত প্রকল্পের মেয়াদ জুন মাসে শেষ হলেও প্রকল্পের স্থানীয় উপযোগিতা বিবেচনায় ইউএনএফপিএ এককভাবে এই প্রকল্পটির কার্যক্রম রাঙামাটিতে চালিয়ে যাবে।

চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, যৌথ উদ্যোগে পরিচালিত প্রকল্পটির স্থানীয় উপযোগিতা আছে। বিশেষ করে এই প্রকল্পের কারণে গ্রামীণ পর্যায়ে মা ও শিশু স্বাস্থ্যের ব্যাপক উন্নতি ঘটেছে। মায়েদের গর্ভকালীন এবং প্রসব পরবর্তী স্বাস্থ্য সেবা নেয়ার প্রবণতা বেড়েছে, দক্ষ প্রসব কর্মীর দ্বারা সন্তান প্রসবের হার বেড়েছে,  প্রতিটি পরিবারে মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধি পেয়েছে। তিনি ইউএনএফপিএ এককভাবে এই প্রকল্পের কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তের জন্য প্রতিনিধিদলকে ধন্যবাদ জানান।

ইউএনএফপিএ কান্ট্রি টিমের সদস্যরা হলেন ইন্টারন্যাশনাল অপারেশন ম্যানেজার সুরেশ মান শ্রেষ্টা, চিফ ডাঃ সত্য দোরাইস্বামী, সিনিয়র টেকনিকেল অফিসার ডাঃ সঞ্চয় কুমার চন্দ, এমএনএইচআই রাঙ্গামাটি প্রজেক্টের ফিল্ড ডিস্ট্রিক্ট অফিসার ডাঃ হেলেন চাকমা। পরিষদের পক্ষে উপস্থিত ছিলেন সদস্য অংসুই প্রু চৌধুরী, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, হিসাব ও নীরিক্ষা কর্মকর্তা আবুল মনসুর চৌধুরী এবং জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান