ঢাকার জয়নুল গ্যালারিতে শামীমুল আহসানের সপ্তাহব্যাপি আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

310

১০ সেপ্টেম্বর ২০২৩, রবিবার- ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি।

স্টাফ রিপোর্ট : উদ্বোধন হলো আলোকচিত্রশিল্পী, সাংবাদিক শামীমুল আহসানের ৩য় একক আলোকচিত্র প্রদর্শনীর। ১০ই সেপ্টেম্বর রবিবার প্রদর্শনীর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনিস্টিটিউটের সিনিয়র অধ্যাপক, দেশ বরেণ্য আবৃত্তি শিল্পী রূপা চক্রবর্তী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যলারির ২ নং হলে অনুষ্ঠিত এ প্রদর্শনী চলবে আগামী ১৬ই সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০২৩, তারিখ পর্যন্ত। মুনতাসির ট্যুরিজমের উদ্বোগে প্রদর্শনীর আয়োজোক প্রতিষ্ঠান ‘দৈনিক রাঙামাটি’।

অনুষ্ঠানে অতিথি হয়ে উপস্থিত ছিলেন, পদ্মা বহুমুখী সেতুর নির্মাণ প্রকল্পের উপ প্রকল্প পরিচালক (প্রশাসন), অতিরিক্ত সচিব দেওয়ান সাঈদুল হাসান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী উজ্জ্বল মল্লিক, বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, ট্যুর অপারেটর অব বাংলাদেশ (টোয়াব) এর সভাপতি শিবলুল আজম কোরেশী, সভাপতিত্ব করেন দৈনিক রাঙামাটি পত্রিকার ইভেন্ট উপদেষ্টা মো. কামরুজ্জামান। উদ্বোধনী স্বরচিত কবিতা পাঠ করেন কবি, সাংবাদিক কামাল বারি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, তিমুনী খান রীনো।

প্রস্তাবিত- ‘মঠবাড়িয়া পর্যটন কেন্দ্র’ প্রতিষ্ঠা ও পর্যটনশিল্প উন্নয়নে অবদানের ক্ষেত্রে ‘সিএইচটি ট্যুরিজম এওয়ার্ড’ প্রচলনের লক্ষ্যে আয়োজিত ‘প্রাণ প্রকৃতির সুন্দরবন পাহাড় জলে পর্যটন, পদ্মা সেতুর মেল বন্ধন’ শীর্ষক এ আলোকচিত্র প্রদর্শনীতে প্রদর্শিত হয়েছে, অপার সৌন্দর্যের বিশ্বসেরা ম্যানগ্রোব দক্ষিন-পূর্ব সুন্দরবনের চরখালি, বগী, ত্যারাবেকা ও শরণখোলা রেঞ্জ অফিস অঞ্চলের ছবি, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘উপহার স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ থেকে পারাপার’র ছবি এবং পর্যটন লীলাভূমি রাঙামাটির সদর, কপ্তাই লেক ও নানিয়ারচর থেকে তোলা মোট ৬২টি ছবি। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৭টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উম্মুক্ত থাকবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আলোকচিত্রশিল্পী-সাংবাদিক শামিমুল আহসান ‘দৈনিক রাঙামাটি’ পত্রিকার ঢাকা ব্যুরো প্রধান হিসেবে কাজ করছেন। এই প্রদর্শনীটি তার ৩য় একক আলোকচিত্র প্রদর্শনী। এর আগে ২০১৬ সালে একই গ্যালিরিতে অনুষ্ঠিত হয় ‘বিশ্ব পর্যটকদের লীলাভূমি রাঙামাটি’ শীর্ষক দ্বিতীয় একক আলোকচিত্র প্রদর্শনী। বাংলাদেশ শিশু একাডেমির গ্যালারিতে ‘মডেল ফটোগ্রাফি’র উপর তার প্রথম একক আলোকচিত্র প্রদর্শনী হয় ২০০৪ সালে।

আপলোড, ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি।