তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে বাঘাইছড়িতে প্রশিক্ষণ কর্মশালা

380

॥ বাঘাইছড়ি সংবাদদাতা ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে ট্রাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষনণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ৯ জুন বুধবার সকাল দশ ঘটিকায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে উপজেলা প্রশাসন।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের জুনিয়র কনসালটেন্ট ডাঃ মাহবুবুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরমোহাম্মদ,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন ও বাঘাইছড়ি থানার ওসি মোঃ আনোয়ার হোসেন খানের প্রতিনিধি এএসআই জাকির হোসেন। প্রশিক্ষণ কর্মশালায় সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য এবং বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। কর্মশালার শুরুতেই উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের জুনিয়র কনসালটেন্ট ডাঃ মাহবুবুর রহমান মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে তামাক ও তামাক জাত দ্রবের ব্যাবহারের ক্ষতিকর দিক তুলে ধরে মতামত প্রদান করেন। বক্তারা সকলেই তামাকের ক্ষতিকর দিক তুলে ধরেন এবং তামাক থেকে সকলকে দূরে থাকার আহব্বান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন সরকার তামাক চাষে নিরুৎসাহিত করছে এরই মধ্যে তামক চাষ ছেড়ে বিকল্প চাষে উদ্বুদ্ধ করতে নানা পদক্ষেপ হাতে নেয়া হয়েছে তারই ধারাবাহিকতায় বাঘাইছড়িতে বেশ কিছু বিলবোর্ড লাগানো হয়েছে, এছাড়া প্রকাশ্যে মাদক ও বিক্রি এবং ধূমপায়ীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আইনের আওতায় আনার বিষয়ে আলোকপাত করেন।