তিন মাস পর খুলছে রাঙামাটি সরকারি কলেজ

460

piz1-copy

স্টাফ রিপোর্টার, ২৯ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর আজ  খুলছে রাঙামাটি সরকারি কলেজ। কলেজ খোলার বিষয়ে ছাত্র-শিক্ষক অভিভাবক এবং প্রশাসন সকলের ঐকান্তিক ইচ্ছা এবং কোনো কোনো ক্ষেত্রে চাপ থাকার পরও ছাত্রসংগঠনগুলোর সমঝোতা না হওয়ায় এতদিন কলেজ খুলেনি। অবশেষে কোনো ছাড়াই কলেজ খুলে দিচ্ছে কর্তৃপক্ষ। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মফিজ আহমেদ জানান, আমরা শিক্ষার্থীদের ক্ষতির কথা বিবেচনা করে কলেজ খুলে দিচ্ছি। আশা করি সকল পক্ষ সহনশীলতার সাথে তাদের দায়িত্বের প্রতি যতœবান থাকবেন।

এদিকে কলেজ খোলা নিয়ে জনমনে শংঙ্কাও রয়েছে। অনিশ্চয়তার মাঝে আজকের প্রথম ক্লাস কিভাবে হয় সে প্রতীক্ষায় রয়েছে রাঙামাটির সাধারণ মানুষ। গত ১৭ অক্টোবর সৃষ্ট পাহাড়ি ছাত্র পরিষদ ও ছাত্রলীগের মধ্যে এক সংঘর্ষের ঘটনায় কলেজটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এর পর কয়েক বৈঠক হলেও এ নিয়ে পাহাড়ী ছাত্র পরিষদ ও কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দরা নিজ নিজ অবস্থান ধরে রাখায় কোন রকম সিদ্ধান্ত ছাড়াই জরুরী বৈঠকগুলো শেষ হয়। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যাপক প্রস্তুতি নিয়ে রেখেছে কলেজ কর্তৃপক্ষ।

উল্লেখ্য প্রথম বর্ষের ছাত্র সৌরভ ত্রিপুরা নামে এক ছাত্র ছাত্রলীগ কর্মীর সংগঠনের মিছিলে যোগ দেয়াকে কেন্দ্র করে পাহাড়ী ছাত্র পরিষদের সঙ্গে ছাত্রলীগের এক সংঘর্ষের ঘটনায় কলেজ ও কলেজের বাইরে ব্যাপক দোকানপাটে ভাংচুর ও হামলার ঘটনা ঘটে। পরে সেনাবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান