ত্রাণ সহায়তা পৌঁছলো বাঘাইছড়ির অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে

404

p....4

স্টাফ রিপোর্টার, ২৩ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটির বাঘাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের জন্য পার্বত্য চট্টগ্রামের মহিলা সংসদ সদস্যসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা পাঠানো হয়েছে। শনিবার বিকেলে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে গিয়ে পরিবার প্রতি দুই হাজার টাকা করে নগদ সহায়তা দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। এসময় রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদ সদস্য মূছা মাতব্বর, বাঘাইছড়ি প্রেসক্লাবের উপদেষ্টা গিয়াস উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি জমির উদ্দিনসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে সংসদের কারণে ঢাকায় অবস্থান করা ফিরোজা বেগম চিনু এমপি ক্ষতিগ্রস্থ ৩৭টি পরিবারের বিষয়ে খোঁজ নিয়েছেন। তার প্রতিনিধির মাধ্যমে তিনি ক্ষতিগ্রস্থদের জন্য মাথাপিছু ২০ কেজি করে চাউল পাঠান বলে জানিয়েছেন তিনি। এমপি জানান, বিষয়টি জানতে পেরে ক্ষতিগ্রস্থদের জন্য জরুরি ত্রাণ সামগ্রী দেওয়ার জন্য তিনি রাঙামাটি জেলা প্রশাসককে অনুরোধ জানিয়েছেন। পরে জেলা প্রশাসক উপজেলার পিআইও’র মাধ্যমে তালিকা প্রস্তুত করে মহিলা এমপির প্রতিনিধি হিসেবে বাঘাইছড়ি উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দীলিপ কুমার দাশ এর মাধ্যমে পরিবার প্রতি বিশ কেজি করে সর্বমোট ৭’শ কেজি চাউল প্রদান করেন। চিনু এমপি জানান ক্ষতিগ্রস্থদের ব্যাপারে আরো কি ধরনের সহায়তা প্রদান করা যায় সে ব্যাপারে খোঁজ-খবর নিচ্ছেন তিনি। শীঘ্রই অসহায় পরিবারগুলোকে ঢেউটিন প্রদানের কথাও জানিয়েছেন তিনি।

অপরদিকে ক্ষতিগ্রস্থ পরিবাবর্গের পাশে দাড়িয়েছে বাঘাইছড়ি পৌর সভা। পৌরসভার প্যানেল মেয়র ও পাঁচ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস শুক্কুর মিয়াসহ পৌর কাউন্সিলরগণ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ৫০ কেজি করে চাউল বিতরণ করেন। এসময় কাউন্সিলর আয়েশা বেগম, আমেনা বেগমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এরআগে অগ্নিকান্ডের পরপরই ক্ষতিগ্রস্থদের সহায়তায় এগিয়ে এসেছিলো মারিশ্যা বিজিবি জোন কর্তৃপক্ষ। গভীর রাতে আগুনে পুড়ে নিঃস্ব হয়ে যাওয়া এসব পরিবারকে শুক্রবার দুপুরে মাথাপিছূ এক হাজার টাকা করে প্রদান করেন মারিশ্যা বিজিবি জোনের মেজর লোকমান সরোয়ার।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান