থানচির বড় মদক বাজারে আগুন ॥ ২০ দোকান পুড়ে ছাই

327

॥ বান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবানের থানচি উপজেলার দূর্গম বড়মদক বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে আগুনে পুড়ে গেছে ২০টি ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান। এ সময় আগুন থেকে রক্ষা করতে গিয়ে আরো ২২টি দোকান ক্ষতিগ্রস্থ হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে অন্তত ৫০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে প্রাথমিক তথ্যে জানান রেমাক্রি ইউপি চেয়ারম্যান মুইশৈথুই মারমা রনি।

স্থানীয়দের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান আরো জানান- বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে বড়মদক এলাকায় সাঙ্গু নদীর তীরবর্তী বড়মদক বাজারের একটি দোকান থেকে গ্যাস সিলেন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান- গ্যাস সিলেন্ডার থেকে ছড়িয়ে পড়া আগুনে বাজারের ২০টি দোকানে ছড়িয়ে পড়লে বর্ডার গার্ড বিজিবিসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ঘটনাস্থলটি উপজেলা সদর থেকে প্রায় ৪০কি:মি দূরে এবং দুর্গম এলাকা গাড়ী রাস্তা না থাকায় দমকল বাহিনীর পক্ষে সেখানে পৌছানো সম্ভব হয়নি।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল ইসলাম মৃদুল অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে বলেছেন, আগুনের খবর পাওয়া মাত্র থানচি সদর থেকে নৌকা যোগে দুর্গম বড়মদক বাজারে উপজেলার প্রশাসনের একটি টিম পাঠানো হয়েছে। এই যাতায়ত পথে আসাযাওয়া অন্তত ৫ ঘন্টা সময় প্রয়োজন। ঘটনাস্থল পরিদর্শণ শেষে ক্ষতিগ্রস্তদের সহায়তার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, দুর্গম থানচি উপজেলায় ফায়ার স্টেশন না থাকায় গত ২৭ এপ্রিল ভয়াবহ আগুনে থানচি বাজার পুড়ে ছাই হয়ে গেছে।