দরিদ্রদের মাঝে বরকল বিজিবির মেশিন বিতরণ

523

p.1

স্টাফ রিপোর্টার, ১৩ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : সীমান্তের দায়িত্ব পালনের পাশাপাশি স্থানীয় জনগণের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে কাজ করছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। এই ধারাবাহিকতায় দূর্গম বরকল উপজেলা সদরের মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী ও দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে বিজিবি জোন।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরকল সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ আলাউদ্দীন আল-মামুন বলেন, স্থানীয় হত দরিদ্র মানুষের আত্মকর্মসংস্থান সৃষ্টিতে সহযোগিতাসহ গরীব ও দুঃস্থদের আর্থিক দূরাবস্থা দূরীকরণে নানামুখি সামাজিক প্রকল্প গ্রহণ করেছে বিজিবি বরকল সদর জোন। বরকল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে তিনি বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে ছাত্র-ছাত্রীদের পড়াশোনার মান উন্নয়নে এবং তাদের লেখাপড়ায় উৎসাহ বৃদ্ধির জন মাইক ও সাউন্ড সিস্টেম তুলে দেন। অনুষ্ঠানে জোন অধিনায়ক আরো বলেন, এলাকার গরীব এবং মেধাবী ছাত্রদের লেখাপড়ার জন্য আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে। এছাড়াও স্কুলের উন্নয়ন এবং ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার প্রয়োজনেও সকল ধরণের সহযোগিতা করা হবে।

এদিকে উপজেলার বরকল উপজেলার আওতাধীন বরকল এলাকার গরীব ও দুঃস্থদের আর্থিক দূরাবস্থা দূরীকরণে বরকল জোন সদর কর্তৃক শান্তি, স¤প্রীতি ও উন্নয়ন কর্মসূচীর আওতায় সেলাই মেশিনও বিতরণ করে বরকল সদর জোন। এসময় এলাকার উপজাতীয় ও বাঙ্গালী  হতদরিদ্র মহিলাদেরকে আত্মকর্মস্থানের লক্ষ্যে সেলাই মেশিন তুলে দেন জোন কমান্ডার লেঃ কর্ণেল মো. আলাউদ্দীন আল-মামুন।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান