দুরছড়ির অগ্নিদুর্গত শিক্ষার্থীদের মাঝে সেনা বাহিনীর সহায়তা

452

p-7
॥ আলমগীর মানিক ॥

সম্প্রতি দূরছড়ি বাজারে সংঘটিত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে সেনাবাহিনীর উদ্যোগে শিক্ষা উপকরন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে খাগড়াছড়ি রিজিয়নের অধীনেস্থ লংগদু জোনের আওতাধীন দূরছড়ি আর্মি ক্যাম্পের সেনাবাহিনী এসকল শিক্ষা উপকরন বিতরণ করেন।
দূরছড়ি আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার লেফটেনেন্ট তানজিমূল আনোয়ার ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার হায়দার শরীফ উপস্থিতি থেকে খেদারমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খেদারমারা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন ধরনের উপকরন বিতরণ করেন।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন,খেদারমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোরঞ্জন চাকমা, খেদারমারা ইউপি মেম্বার মঈন হোসেন মনির ও খেদারমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বির্পশী চাকমা ও সহকারি শিক্ষকসহ দু’টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি দূরছড়ি ক্যাম্প কমান্ডার তানজিমূল আনোয়ার খেদারমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫জন ও খেদারমারা উচ্চ বিদ্যালয়ের ১৯ জন শিক্ষার্থরি মাঝে শিক্ষা উপকরন প্রদান করেন।

প্রধান অতিথি বলেন, সম্প্রতি দূরছড়ি বাজারে অগ্নিকান্ডে এসব শিক্ষার্থীদের অভিভাবকগণের বাজারে ব্যাপক ক্ষয়-ক্ষতি হওয়ার কারনে সেনাবাহিনীর পক্ষ হতে ক্ষুদ্র প্রচেষ্ঠার অংশ হিসেবে তাদের মাঝে এই সকল শিক্ষা উপকরন বিতরণ করা হয়।

খেদারমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোরঞ্জন চাকমা বলেন, সেনাবাহিনী দূরছড়ি বাজারে অগ্নিকান্ড দূর্ঘটনার পর হতে এই পর্যন্ত নিরলসভাবে কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণসহ এলাকার গরিব অসহায় মানুষের মধ্যে বিভিন্ন সময়ে সার্বিক সহযোগিতা করে সেনাবাহিনী। তারই ধারাবাহিকতায় এবারও অগ্নিকান্ডে নিঃস্ব হয়ে যাওয়া পরিবারগুলোর স্কুল পড়–য়া শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যারা। এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় উল্লেখ্য করে এই ধরনের সহযোগিতার হাত আরো প্রসারিত করার অনুরোধও জানিয়েছেন প্রধান শিক্ষক।