দুরছড়ি বাজারে অগ্নি ক্ষতিগ্রস্তদের মাঝে এমপির নগদ অর্থ বিতরণ

171

॥ স্টাফ রিপোর্টার ॥

‘অগ্নিকান্ডে যে ক্ষতি হয়েছে তা কখনোই পুরণ করা সম্ভব নয়। আমার শুধু ক্ষতিগ্রস্তদের পাশে থেকে তাদের সাহস জুগিয়ে পথ দেখানোর চেষ্টা করছি’ বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, যার ক্ষতি হয় সে বোঝে ক্ষতির কি যন্ত্রণা। আর দুর্যোগ কখনো বলে কয়ে আসে না তাই সকলকে সতর্ক থাকার আহবান জানান এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তিনি।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে বাঘাইছড়ি উপজেলার দুরছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে রাঙামাটি জেলা পরিষদের পক্ষ থেকে নগদ অর্থ বিতরন কালে এ কথা বলেন।

এ সময় রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, সদস্য নিউচিং মারমা, বাঘাইছড়ির নব নির্বাচিত পৌর মেয়র মোঃ জমির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, দুরছড়ি বাজার কমিটির সভাপতি মদন কান্তি দে সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাঙামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, আওয়ামী লীগ সব সময় দু;খী মানুষের পাশে থাকে, সিলেটসহ যে সব জায়গায় বন্যা হয়েছে সে সব জায়গায় সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতা কর্মীরাও ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। তারপরেও বিএনপি ও আঞ্চলিক সংগঠনের নেতাকর্মীরা কেবল সমালোচনাই করতে পারে, জনগনের পাশে দাঁড়ায় না।

রাঙ্গামাটি জেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ৭৪ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে ৭ লক্ষ ৪০ হাজার টাকা নগদ অর্থ বিতরন করা হয়। এর আগে দীপংকর তালুকদার এমপি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন ক্ষতিগ্রস্তদের খোঁজ খবর নেন।