দেশকে এগিয়ে নিতে কর দিন :এমপি চিনু

547

tax-fair

॥ মো: হান্নান, মঈন উদ্দীন বাপ্পী ॥

জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেন, দেশকে এগিয়ে নিতে কর দিন। নিজে কর দিন এবং অন্যকে কর দিতে উৎসাহিত করি।

তিনি বলেন, দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে করের কোন বিকল্প নেই।

এ সংসদ সদস্য আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হতে চলেছে। দেশের মানুষ কর দিচ্ছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে।

বুধবার (০৩ নভেম্বর) সকালে রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ মিলনায়তনে কর মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি চিনু এসব কথা বলেন।

চট্টগ্রাম কর অঞ্চল -৩ এর অতিরিক্ত কমিশনার সফিনা জাহানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান,পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পৌর মেয়র আকরব হোসেন চৌধুরী, রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি বেলায়েত হোসেন বেলাল। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর সার্কেল কর্মকর্তা এ কে এম ইছমাইল আহমেদ।

এমপি চিনু এসময় কর বিভাগের প্রতি আহ্বান জানিয়ে বলেন, কর আদায়ে ভয়ভীতি না দেখিয়ে সুন্দর আচরণ, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও আরো সহজীকরণের মাধ্যমে কর আদায় করুন।

পাশাপাশি কেউ তথ্য গোপন করে আয়ের বর্হিভূত সম্পদ অর্জন করে তবে তার জন্য কঠোর আইনের মাধ্যমে শাস্তির আওতায় আনার জন্য সরকারের সিদ্ধান্তনুযায়ী কাজ করার আহ্বান জানান।