ধর্মীয় অনুশাসন মানুষকে নৈতিকতা এবং সংবেদনশীল হতে শেখায়: দীপংকর তালুকদার এমপি

335

॥ মোহাম্মাদ আশ্রাফ আলী ॥

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, ধর্মীয় অনুশাসন মানুষকে নৈতিকতা এবং সংবেদনশীল হতে শেখায়। ধর্ম মানলে মানুষ বিপথে যেতে পারে না। যারা ধর্মের নামে বিপথে যায় তাদের মধ্যে ধর্ম নেই। মানুষকে নৈতিক শিক্ষ দেওয়ার জন্য তাই শিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন।

এমপি বুধবার (০১ ডিসেম্বর) লংগদু উপজেলার ভাসান্যা আদম ইউনিয়নে গাউসিয়া তৈয়বিয়া তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসার হেফজখানা ও এতিম খানর ছাত্রাবাস নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন ঘিরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি লংগদু উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অর্ধশতাধিক এতিম ছাত্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

সকাল দশটার সময় উক্ত মাদ্রাসার মাঠ প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাদ্রাসার সভাপতি আব্দুল হালিম (ভোলা) সওদাগরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল আবেদীন। অন্যান্যের মধ্যে জেলা পরিষদের সদস্য আবদুর রহিম, মাদ্রাসা কমিটির সম্পাদক আব্দুল করিম, ইউ পি চেয়ারম্যান হযরত আলী, মাদ্রাসা পরিচালনা কমিটির সহসভাপতি ইসমাইল হোসেন পি সি উপস্থিত ছিলেন। মাও: ওমর ফারুকের সঞ্চালনায় এ সময় রাঙামাটি জেলা গাউছিয়া কমিটির সদস্য সচিব ব্যবসায়ী আবু ছৈয়দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে এমপি অনুষ্ঠাস্থলে পৌছলে এলাকা বাসির পক্ষ থেকে প্রধান অতিথিকে ক্রেস্ট ও বিশেষ অতিথিদেরকে ফুলের তোড়াদিয়ে বরণ করে নেওয়া হয়।