নানিয়ারচরে বিশ্ব স্বাস্থ্য দিবসে আলোচনা ও র‍্যালী

60

নানিয়ারচরে “বিশ্ব স্বাস্থ্য দিবস ২০২৪” উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। “স্বাস্থ্য অধিকার নিশ্চিতে, কাজ করি একসাথে” এই প্রতিপাদ্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় দিবসটি পালিত হয়।

শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাঙামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আলতাফ হোসেনের সঞ্চালনায় এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অতিরিক্ত) অনন্যা চাকমা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিয়া চাকমা, স্যানিটেরী ইন্সপেক্টর মিল্টন বড়ূয়া সহ শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক ও চিকিৎসা সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বিশ্ব স্বাস্থ্য দিবস একটি গুরুত্বপূর্ণ দিন। ১৯৫০ সালের ৭ই এপ্রিল থেকে দিবসটি পালিত হয়ে আসছে। চিকিৎসা সেবার মান বাড়াতে হলে আমাদের কে আরো আন্তরিক হতে হবে। বিশ্ব স্বাস্থ্য দিবসে জনসাধারণের মাঝে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে আমদের কাজ করতে হবে।

এর আগে নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে হাসপাতালের প্রধান সড়ক প্রদক্ষিন করে পূনরায় স্বাস্থ্য কমপ্লেক্সে এসে র‌্যালীটি শেষ হয়। নানিয়ারচরে বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন

সভাপতির বক্তব্যে ইলিপন চাকমা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ইশতেহারে ২০৪১ সালের মধ্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার কথা উল্লেখ রয়েছে। সেই লক্ষমাত্রা নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। যেসব বিষয়ে ঘাটতি রয়েছে তা নিরসনে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।