নানিয়ারচরের শ্রেষ্ঠ চৌকিদার আবু হানিফ

577

।। মাহাদি বিন সুলতান ।।

নানিয়ারচর উপজেলায় বুড়িঘাট ইউনিয়নের চৌকিদার আবু হানিফকে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে শ্রেষ্ঠ চৌকিদার নির্বাচিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ই ফেব্রুয়ারি) সন্ধ্যায় নানিয়ারচর থানা চত্ত্বরে এক আড়ম্বপূর্ণ আনুষ্ঠানিকতার মাধ্যমে রাঙ্গামাটির জেলার পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন চৌকিদার আবু হানিফের হাতে মুজিব শতবর্ষের শ্রেষ্ঠ চৌকিদারের শ্রভেচ্ছা স্মারক ও প্রাইজ মানি হিসাবে নগদ ২০০০/-টাকা উপহার হিসাবে তুলে দেন।

এসময় উপস্থিত অতিথি নানিয়ারচর জোন কমান্ডার লেঃ কর্ণেল গোলাম মাবুদ হাসান পিএসসি, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ, তাপস রঞ্জন ঘোষ, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার মুজিব শতবর্ষের শ্রেষ্ঠ চৌকিদার নিবার্চিত হওয়ায় আবু হানিফকে অভিনন্দন জানান।

এই বিষয়ে নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান বলেন, বৈশ্বিক অদৃশ্য অনুজীব করোনা দুর্যোগে সামনের সারির যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশের অগ্রনী ভূমিকা ছিল ইতিবাচক। লকডাউন ও আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিতে সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি নিয়ে বাংলাদেশ পুলিশ সদস্যরা কাজ করেছে। নানিয়ারচরের এই পাহাড়ী ও সন্ত্রাসী কবলিত দুর্গম পথ পাড়ি দিতে যেখানে পুলিশের পক্ষে যাওয়া সম্ভব হয়নি সেখানেও সর্বোচ্চ আন্তরিকতা, নিষ্ঠা, পেশাদারিত্ব সর্বোপরি সাধারণ মানুষের প্রতি দায়িত্ববোধ থেকেই চৌকিদার আবু হানিফ পাহাড়ী এই জনপথে পাহাড়ী বাঙ্গালী জনগোষ্ঠির হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে স্বীয় দায়িত্ব অত্যন্ত গুরুত্ব দিয়ে সম্পাদন করে সকলের প্রশংসা কুড়াতে সক্ষম হয়েছে।