নানিয়ারচরে আইটি প্রশিক্ষণের উদ্বোধন

414

॥ মাহাদী বিন সুলতান ॥
রাঙামাটির নানিয়ারচরে ঢাকা থেকে পরিচালিত পিওর আইটি প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় উপজেলার ইসলামপুর হাওলাদার মার্কেটে অবস্থিত পিওর আইটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষণা করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ইলিপন চাকমা।

এসময় আরো উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মকর্তা জুয়েল বড়–য়া ইমন, রাঙামাটি জেলা জজ কোর্টের আইনজীবি ও ছাত্রনেতা এ্যাডভোকেট মামুন ভুঁইয়া, পিওর আইটি প্রশিক্ষণ কেন্দ্রের উপদেষ্টা মোঃ আব্দুস সালাম, আওয়ামীলীগ নেতা ফারুক বহদ্দার প্রমূখ।

অফিস ইনচার্জ নাজমুল হোসেনের সভাপতিত্বে পিওর আইটি পরিচালক মোঃ আইয়ুব ভুঁইয়া বলেন, এই অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে কম্পিউটার ডিজিটাল শিক্ষার প্রসারে কাজ করছে পিওর আইটি ট্রেনিং ইনস্টিটিউট। এখানে বেসিক কম্পিউটার, অফিস ম্যানেজমেন্ট, প্রফেশনাল অফিস ম্যানেজমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং/ফ্রিল্যান্সিং ও ইন্টারনেট মাল্টিমিডিয়াসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।
প্রধান অতিথির বক্তব্যে ইলিপন চাকমা বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত “গ্রাম হবে শহর” পিওর আইটি এই উদ্যোগ প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নে ভূমিকা রাখবে বলে আমি মনে করি। ব্যাক্তিগতভাবে আমি আপনাদের পাশে আছি এবং পিওর আইটির এই প্রয়াশকে আমি সাধুবাদ জানাই।