নানিয়ারচরে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির পরিকল্পনা সভা অনুষ্ঠিত

292

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥

রাঙামাটির নানিয়ারচরে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক কর্মপরিকল্পনা (২০২০-২০২১) পর্যালোচনা শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ মার্চ) সকালে উপজেলা মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা ফজলুর রহমানের সভাপতিত্বে কর্মপরিকল্পনা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. নূয়েন খীসা, নানিয়ারচর মডেল সরকারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক অংগদ চাকমাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নানিয়ারচর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে এবং বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ (বিএনএনসি) ও লিডারশীপ টু এনসিউর এডইকুয়েট নিউট্রিশন (লীন) প্রকল্পের সহযোগিতায় উপজেলার জনসাধারণ এর কাঙ্ক্ষিত পুষ্টি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

এসময় ভ্রুন অবস্থা থেকে শুরু করে শিশুর ২৩মাস বয়স পর্যন্ত, কিশোরী, গর্ভবতী ও দুগ্ধদানকারী মা, বয়ষ্ক জনগোষ্ঠী, শারীরিক, মানসিক ও বুদ্ধি প্রতিবন্ধী জনগোষ্ঠীর পুষ্টি নিশ্চিতকল্পে আলোচনা পর্যালোচনা করে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি।

এছাড়াও অনুষ্ঠানে জীবনচক্রব্যাপী সবার জন্য পুষ্টি, কৃষি ও খাদ্য বৈচিত্র্য এবং স্থানীয়ভাবে গৃহীত খাদ্য উপকরণ, সামাজিক নিরাপত্তা, সমন্বিত সামাজিক আচরণ পরিবর্তন যোগাযোগ কৌশল বাস্তবায়ন ও তথ্যভিত্তিক নীতি ও কর্মসূচি প্রণয়ন এবং বাস্তবায়ন পরিবীক্ষণ মুল্যায়ন ও গবেষনা বিষয়ে আলোচনা করা হয়েছে।