নানিয়ারচরে ওয়ান স্টপ সার্ভিস কার্যক্রম শুরু করলেন ইউএনও

347

॥ মাহাদী বিন সুলতান ॥
জনগণের দোর গোড়ায় সরকারী সেবা নিশ্চিত করা, সেবার মান বৃদ্ধি, সেবাকে অধিকতর জনবান্ধব করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে সরকার জনপ্রশাসনের কাজের গতিশীলতা, উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধি, নাগরিক সেবা দ্রুত ও সহজিকরণের পন্থা উদ্ভাবন এবং চর্চার লক্ষ্যে ইনোভেশন টিম গঠন করেছে। এ ধারাবাহিতায় গত ৮ই অক্টোবর নানিয়ারচরে ইনোভেশন টিমের মাসিক সভায় ঘিলাছড়ি ইউনিয়নে ওয়ান স্টপ সার্ভিস কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বুধবার (২৮ অক্টোবর) সকাল ১০টায় ২নং ইউনিয়নের ঘিলাছড়ি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে নিজ কার্যালয়ের অফিসিয়াল কাজের আনুষ্ঠানিকতা শুরু করেন নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নী। এসময় তিনি সেবা নিতে আসা স্থানীয়দের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন।

ওয়ান স্টপ সার্ভিস কার্যক্রম অনুষ্ঠানে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীকক্ষে উপজেলা শিক্ষা অফিস, রিসোর্স সেন্টার, পরিবার পরিকল্পনা অফিস, প্রাণীসম্পদ অফিস, কৃষি সম্প্রসারণ অফিস, মৎস অফিস, যুব উন্নয়ন অফিস, আনসার ভিডিপি অফিসসহ উপজেলার সকল অফিসের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। এতে স্থানীয় বাসিন্দারা উপজেলায় না গিয়ে ঘরের পাশে বিনামূল্যে সরকারী সুবিধা ভোগ করতে পেরে সন্তোষ প্রকাশ করে।

উপজেলার সেবা নিজ গ্রামে পেয়ে স্থানীয় বাসিন্দা মোঃ ফোরকান জানান, গরু মোটাতাজাকরণে চিকিৎসা সেবা নিতে সময়ের অভাবে উপজেলায় যেতে পারছিলাম না। আজ নিজ এলাকায় উপজেলার সেবা পেয়ে অনেক ভাল লাগছে।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার শিউলী রহমান তিন্নী জানান, নানিয়ারচর উপজেলা ইনোভেশন টিমের সদস্যরা মিলে আমরা নতুন উদ্ভাবনী উদ্যোগ হাতে নিয়েছি। আজ প্রথমেই আমরা ঘিলাছড়ি ২নং ইউনিয়নে ওয়ান স্টপ সার্ভিস কার্যক্রম চালু করেছি। যাতে করে এই দুর্গম পাহাড়ি এলাকার অসহায়, দুর্বল ও বয়ষ্ক নারী-পুরুষ উপজেলায় না গিয়ে নিজ এলাকায় সরকারী সেবা পেতে পারেন। জনগণের দোর গোড়ায় সরকারের সেবা পৌঁছে দিতে আমাদের এই উদ্যোগ। এতে করে স্থানীয়দের সময় ও অর্থ দু-টোই বেঁচে যাবে। তিনি আরও জানান, প্রতিমাসেই একটি করে ইউনিয়নে আমাদের এই সেবা প্রদান অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রেজাউল হক, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা শিশির, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আবু হানিফ, উপজেলা ফ্যামিলি প্লানিং অফিসার রিয়া চাকমা, মৎস অফিসের ক্ষেত্র পরিদর্শক কৃতিরাজ খীসা, ঘিলাছড়ি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চাকমা প্রমূখ।