নানিয়ারচরে জাতীয় সমবায় দিবস পালন

298

॥ মাহাদী বিন সুলতান ॥
সারাদেশের ন্যায় ৪৯তম জাতীয় সমবায় দিবস-২০২০ উপলক্ষ্যে নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করেছে নানিয়ারচর উপজেলা সমবায় কার্যালয়। শনিবার (৭ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা মিলনায়তনে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে ৪৯তম জাতীয় সমবায় দিবস ২০২০ উপলক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নী।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওয়াহাব হাওলাদার, সমবায় কর্মকর্তা দিলিপ কুমার সিংহ,নানিয়ারচর থানার এসআই আব্দুল মান্নান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও স্বনির্ভরতা অর্জনে সমবায়ের গুরুত্ব অপরিসীম। দেশের সর্বস্তরের মানুষের মধ্যে সমবায়ের চেতনাকে প্রবল ও অর্থবহ করে তুলতে হবে। তিনি আরও বলেন, ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত বাংলাদেশ বিনির্মাণে এবং দরিদ্র-সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্য উন্নয়নে গণমুখী সমবায়কে আরও শক্তিশালী করতে হবে।

এসময় নানিয়ারচর উপজেলা সমবায় কার্যালয়ের পক্ষ থেকে অতিথীবৃন্দ দিলীপ কুমার সিংহকে অবসর নেওয়ায় বিদায় সংবর্ধনা দেন। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী ক্ষুদে শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ এবং অতিথীদের হতে ক্রেষ্ট তুলে করা হয়।